জিতলেন কাদের মির্জা

নোয়াখালী জেলা প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভায় ১০ হাজার ৭৩৮ ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ভাই আলোচিত মুখ আবদুল কাদের মির্জা।  শনিবার (১৬ জানুয়ারি) সন্ধ্যায় এ নির্বাচনের ফলাফল নিশ্চিত করেছেন জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মো. রবিউল আলম।
তিনি বলেন, ৯টি কেন্দ্র থেকে প্রাপ্ত ভোটে আওয়ামী লীগ প্রার্থী আবদুল কাদের মির্জা পেয়েছেন ১০ হাজার ৭৩৮ ভোট, বিএনপি প্রার্থী কামাল উদ্দিন চৌধুরী পেয়েছেন ১ হাজার ৭৩৮ ভোট ও জামায়াত সমর্থিত স্বতন্ত্র প্রার্থী মাওলানা মোশারফ হোসেন পেয়েছেন ১ হাজার ৪৫১ ভোট।
জানা গেছে, নোয়াখালীতে প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে বসুরহাট পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।  ব্যাপক ভোটারদের উপস্থিতিতে শনিবার (১৬ জানুয়ারি) সকাল ৮টা থেকে শুরু হওয়া এ ভোটগ্রহণ বিরতিহীনভাবে চলে বিকেল ৪টা পর্যন্ত।  সকাল সাড়ে ৮ টার দিকে ১ নম্বর কেন্দ্র উদয়ন প্রিক্যাডেট একাডেমিতে আওয়ামী লীগ প্রার্থী, সকাল ৯ টার দিকে ৫ নম্বর বসুরহাট এএইচসি কেন্দ্রে বিএনপির প্রার্থী ও ৮ নম্বর বসুরহাট ইসলামিয়া সিনিয়র মাদরাসা কেন্দ্রে নিজেদের ভোট দিয়েছে স্বতন্ত্র প্রার্থীরা।  এছাড়াও নির্বাচনে সাধারণ কাউন্সিলর পদে ২৫ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৭ জন প্রার্থী অংশগ্রহণ করেছেন।
১৯৯০ সালে প্রতিষ্ঠিত বসুরহাট পৌরসভার মোট জনসংখ্যা প্রায় ৪০ হাজার।  ভোটার সংখ্যা ২১ হাজার ১১৫ জন।  যার মধ্যে ১০ হাজার ৪৯৪ জন নারী এবং ১০ হাজার ৬২১ জন পুরুষ।  ৯টি কেন্দ্রে মোট বুথ সংখ্যা ৬১টি।

ডিসি/এসআইকে/এমএসএ