সব দলের নয়, নিজের দলের ঐক্য প্রতিষ্ঠা করুন : তথ্যমন্ত্রী

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
বিএনপি নেতাদের প্রতি নিজ দলের মধ্যে ঐক্য প্রতিষ্ঠা করার অনুরোধ জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।  বিএনপি নেতাদের উদ্দেশে তিনি বলেন, ‘আপনারা সব সময় সব দলকে ঐক্যবদ্ধ হওয়ার কথা বলেন, কিন্তু নিজ দলের মধ্যে কোনও ঐক্য নেই।  বিএনপিকে অনুরোধ জানাবো, আগে নিজের দলের ঐক্য প্রতিষ্ঠা করুন।  আমরাও চাই আপনারা ঐক্যবদ্ধ থাকুন এবং আমাদের বস্তুনিষ্ঠ সমালোচনা করুন’।
শনিবার (২৯ মে) বিকালে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের বিশেষ সভায় প্রধান অতিথির বক্তব্যে তথ্য ও সম্প্রচার মন্ত্রী এসব কথা বলেন।  উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।  উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুল মোনাফ সিকদারের সভাপতিত্বে সভায় চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী লীগ নেতা উপজেলা চেয়ারম্যান স্বজন কুমার তালুকদার, পৌরসভার মেয়র মো. শাহজাহান সিকদারসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।  সভা সঞ্চালনা করেন সংগঠনটির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার।
সভায় ড. হাছান মাহমুদ বলেন, ‘বিএনপির নেতারা নাকি বলেছেন, অগণতান্ত্রিক সরকারের বিরুদ্ধে সব দলকে ঐক্যবদ্ধ হতে হবে।  যে দলটির জন্মই অবৈধ, সেটি আবার অপরের বৈধতা নিয়ে প্রশ্ন তোলে, এটি সত্যিই হাস্যকর।  বিএনপি যে অবৈধভাবে জন্মলাভ করেছে সেটি হাইকোর্টের রায়েও বলা হয়েছে’।
বিএনপি প্রসঙ্গে তিনি আরও বলেন, ‘আমাদের রাঙ্গুনিয়ায়ও দেখুন বিএনপি তিন ভাগে বিভক্ত, কেন্দ্রীয়ভাবেও বিএনপির এক নেতা একটি কথা বলেন, কিছুক্ষণ পর আরেক নেতা আরেকটি কথা বলেন, এইভাবে তাদের নিজেদের মধ্যেও ঐক্য নেই।  আবার তারা সব দলের ঐক্যের কথা বলে’।
দেশের বিভিন্ন ক্ষেত্রে উন্নতির কথা তুলে ধরে মন্ত্রী বলেন, ‘বারো বছর আগের শহর আর আজকের শহরের মধ্যেও অনেক পার্থক্য।  এই বদলে যাওয়া কোনও জাদুর কারণে হয়নি, জননেত্রী শেখ হাসিনার জাদুকরি নেতৃত্বের কারণে হয়েছে।  নানাবিধ কর্মসূচির মাধ্যমে গ্রামীণ জনপদের উন্নয়নে তিনি কাজ করে যাচ্ছে।  তার নেতৃত্বে আজকে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে।  খাদ্য ঘাটতির দেশ থেকে খাদ্য উদ্বৃত্তের দেশে রূপান্তরিত হয়েছে।  একই সঙ্গে এই করোনাকালেও বাংলাদেশের মানুষের মাথাপিছু আয় বেড়েছে, পাকিস্তানকে আমরা অনেক আগেই ছাড়িয়েছি, বর্তমানে আমাদের মাথাপিছু আয় ভারতকেও ছাড়িয়ে গেছে’।
তিনি আরও বলেন, ‘এই করোনাকালে যেখানে পৃথিবীর সবকটি দেশে মাথাপিছু আয় কমেছে, অর্থনীতি সংকুচিত হয়েছে, সেখানে বাংলাদেশের অর্থনীতির আকার বৃদ্ধি পেয়েছে।  একই সঙ্গে মাথাপিছু আয়ও বৃদ্ধি পেয়েছে।  এটির জন্য বিএনপিসহ তার মিত্ররা একটু ধন্যবাদ জানাতে পারেনি।  সরকারকে ধন্যবাদ জানাতে লজ্জা লাগলেও দেশটাকে তো তারা ধন্যবাদ জানাতে পারতেন।  দেশের জনগণকে তো ধন্যবাদ জানাতে পারতেন তারা, সেটিও করেননি’।

ডিসি/এসআইকে/আরএআর