সরকারের নির্দেশে পুলিশ অতর্কিতভাবে নেতা-কর্মীদের ওপর হামলা চালিয়েছে : ফখরুল

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
নবগঠিত ঢাকা মহানগর উত্তর এবং দক্ষিণ বিএনপির নেতা-কর্মীদের শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারের কর্মসূচিতে পুলিশ সরকারের নির্দেশে অতর্কিত হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
মঙ্গলবার (১৭ আগস্ট) বেলা বারোটায় ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নেতা-কর্মীদের নিয়ে জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের কাছে এ দাবি জানান তিনি।
মির্জা ফখরুল বলেন, নবগঠিত ঢাকা উত্তর এবং দক্ষিণ বিএনপি’র নেতা-কর্মীরা আজকে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণ করতে এসেছিলেন। এ উপলক্ষে সকাল সাড়ে দশটার দিকে যখন নেতা-কর্মীরা মাজার এলাকায় এসে একত্রিত হচ্ছিল তখন আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিকে বানচাল করার জন্য পুলিশ অতর্কিতভাবে লাঠিচার্জ, টিয়ারশেল ও গুলি নিক্ষেপ করে। এতে ঢাকা মহানগর উত্তরের আহবায়ক আমান উল্লাহ আমান এবং সদস্য সচিব আমিনুল হকসহ অসংখ্য নেতা-কর্মী গুলিবিদ্ধ হয়েছেন।
তিনি বলেন, এই ফ্যাসিস্ট সরকার আমাদের গণতান্ত্রিক আন্দোলনকে ব্যাহত করার জন্য অপচেষ্টা চালাচ্ছে। আমি ধন্যবাদ জানাতে চাই আমাদের ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ বিএনপি নেতাকর্মীদের যারা শত বাধা-বিপত্তি উপেক্ষা করেও এখানে উপস্থিত হয়েছেন মাজার জিয়ারত করেছেন।
বিএনপি মহাসচিব বলেন, সরকারের পায়ের নিচে মাটি নেই। তারা সম্পূর্ণ জনবিচ্ছিন্ন হয়ে গেছে। তাই তারা পুলিশ দিয়ে আমাদের নেতা-কর্মীদের ওপর হামলা চালাচ্ছে। পুলিশের এহেন কার্যকলাপে আমরা তীব্র নিন্দা জানাই।

ডিসি/এসআইকে/এমএকে