গুইমারার ৩ ইউপিতে বিজয়ী নৌকার প্রার্থীরা

খাগড়াছড়ি প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
প্রতিদ্বন্দ্বিতার লড়াইয়ে খাগড়াছড়ির গুইমারা উপজেলার তিন ইউনিয়ন পরিষদে (ইউপি) আওয়ামী লীগ মনোনিত প্রার্থীরা বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।  দিনভর শঙ্কা ও উৎকণ্ঠাকে পেছন ফেলে তারাই বিজয়ের মালা গলায় পেলেন।
গতকাল বৃহস্পতিবার সারা দেশে অনুষ্ঠিত দ্বিতীয় ধাপের নির্বাচনে খাগড়াছড়ির গুইমারা উপজেলায় ৩ ইউপিতে নির্বাচন ছিল অনেকটা উৎসবমূখর।  উৎসবের এই নির্বাচনে বেশকিছু বিচ্ছিন্ন গন্ডগোল দমাতে পারেনি নির্বাচনী আমেজকে।
৩ ইউপির মধ্যে গুইমারা সদর ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী নৌকা প্রতীক নিয়ে নির্মল নারায়ণ ত্রিপুরা ৫ হাজার ২০৬ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।  তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কংজরী মারমা আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ২ হাজার ৪১৬ ভোট।  হাফছড়ি ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে মংশে চৌধুরী ৪ হাজার ৮৭৭ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. আইয়ুব আলী মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৩ হাজার ১৩ ভোট।  সিন্দুকছড়ি ইউনিয়নে রেদাক মারমা নৌকা প্রতীক নিয়ে ২ হাজার ৪৫৩ ভোট পেয়ে জয় লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সুদুঅং মারমা আনারস প্রতীকে পেয়েছেন ১ হাজার ৯৪৯ ভোট।
খাগড়াছড়ি পুলিশ সুপার মোহাম্মদ আবদুল আজিজ জানান, শান্তিপূর্ণ ভোটে বিচ্ছিন্ন কিছু অপতৎপরতা কোনো ধরণের সহিংসতায় রূপ নিতে পারেনি। সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট গ্রহণে প্রশাসন তৎপর ছিল। আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রেখে মানুষকে ভোট দিতে আসার পরিবেশ তৈরি করা হয়েছে বলে তিনি দাবি করেন।

ডিসি/এসআইকে/এমএস