খালেদা জিয়াকে শেষ করে দেয়ার ষড়যন্ত্র হচ্ছে : রিজভী

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
খালেদা জিয়াকে তিলে তিলে শেষ করে দেয়ার গভীর ষড়যন্ত্র হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
রবিবার (১৪ নভেম্বর) সকালে জাতীয় প্রেস ক্লাবে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। স্বাধীনতা ফোরামের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ছাত্রদলের সাবেক সভাপতি রাজিব আহসানসহ সকল রাজবন্দীদের নিঃশর্ত মুক্তির দাবিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
গতকাল বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে তিলে তিলে শেষ করে দেয়ার গভীর ষড়যন্ত্র হচ্ছে।
রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দিদের নিঃশর্ত মুক্তি চায়। এই মুক্তির জন্য আপনাদেরকে (নেতাকর্মীদের) শপথ নিতে হবে যে আমরা রাজপথে আছি। রাজপথই আমাদের ঠিকানা। তা না হলে কেউ বাঁচতে পারবো না। শেখ হাসিনা ভয়ঙ্কর এক নীলনকশা নিয়ে এগিয়ে যাচ্ছে। সেই নীলনকশা ব্যর্থ করে দিতে হলে আমাদেরকে রাজপথে স্থায়ীভাবে বাড়িঘর তৈরি করে থাকতে হবে।
প্রধানমন্ত্রীর উদ্দেশে রিজভী বলেন, আমরা সুলতানা রাজিয়ার কথা শুনেছি। আপনি কি সুলতানা শেখ হাসিনা হতে চাচ্ছেন? আপনার গণতন্ত্রের দরকার নাই, ভোটের দরকার নাই, নির্বাচনের দরকার নাই। এখন সুলতানা শেখ হাসিনা হয়ে জমিদারের শাসন কায়েম করতে চান। এটা বাংলাদেশ কোনদিন হতে দিবে না। বাংলাদেশ কোন স্বৈরশাসকে বেশি দিন টলারেট করেনি। আপনার সরকার পতনের সাইরেন বাজছে। চারিদিকে ঘণ্টা বাজছে।
তিনি বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের একটি সার্কুলার দেখলাম- স্কুল এবং প্রাইমারি স্কুলে যারা ভর্তি হবে তাদেরকে শপথ নিতে হবে শেখ রাসেলের নামে, বঙ্গবন্ধুর নামে। আমরা পঁচাত্তরের মর্মান্তিক হত্যাকা-ের তীব্র নিন্দা জানাই। কিন্তু আপনার পরিবার একটি রাজনৈতিক দলে বিশ্বাস করে, তাদের নামে আমাদের কোমলমতি ছাত্র শপথ নিবে কেন? শিক্ষা মন্ত্রণালয় সরকার একটি বিভাগ তারা এরকম সার্কুলার দিবে কেন? এটা উদ্দেশ্যটা কী?
আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমতুল্লাহ এর সভাপতিত্বে মানববন্ধনে অন্যদের মধ্যে বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব, আকরামুল হাসান মিন্টু, ছাত্রদলের সভাপতি ফজলুল হক খোকন,সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল প্রমুখ বক্তৃতা করেন।

ডিসি/এসআইকে/এমএসএ