নাসিক নির্বাচনে নৌকার প্রচারে নামার ঘোষণা এমপি শামীম ওসমানের

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে নৌকা প্রার্থীর পক্ষে প্রচারে নামার ঘোষণা দিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান।  নির্বাচনী বিধি ভেঙ্গে নির্বাচন কমিশনকে ফাঁকি দিয়ে তিনি নৌকার প্রচার কাজে নামবেন বলে জানান এক সংবাদ সম্মেলনে।
তিনি বলেছেন, ‘কে প্রার্থী হু কেয়ার? কলাগাছ না আমগাছ আমাদের দেখার বিষয় না।  বিষয় একটা, এটা আমার স্বাধীনতার নৌকা, এটা আমার জাতির পিতার নৌকা, এটা আমাদের শেখ হাসিনার নৌকা, এটা আমাদের রক্ত দিয়ে কেনা নৌকা।  সো, এই নৌকার বাইরে যাওয়ার উপায় নেই।  নৌকার জন্য যেভাবে নামা উচিত সেভাবে নামতে পারিনি।  তবে আজ থেকে নামলাম’।
সাম্প্রতিক বিভিন্ন ইস্যু নিয়ে সোমবার (১০ জানুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।  শামীম ওসমান বলেন, ‘নারায়ণগঞ্জ নৌকার ঘাঁটি, নারায়ণগঞ্জ শেখ হাসিনার ঘাঁটি, নারায়ণগঞ্জ বঙ্গবন্ধুর ঘাঁটি, নারায়ণগঞ্জ মুক্তিযুদ্ধের সপক্ষের ঘাঁটি, এখানে অন্য খেলা খেলার চেষ্টা করবেন না’।
 তিনি আরও বলেন, ‘কোনো দল-মতের কারণে রাজনীতিতে আসিনি।  রাজনীতি করতে এসেছি জাতির পিতার হত্যাকারীদের বিচারের দাবিতে- সেটা হয়ে গেছে।  রাজনীতি করতে এসেছি বঙ্গবন্ধুকে ভালোবেসে’।  তিনি বলেন, ‘পাশের এলাকায় ফতুল্লায় কয়দিন আগে নির্বাচন হলো।  ইভিএমে ভোটগ্রহণ হলো।  কেউ টেরও পেলো না।  আমিও গেলাম না।  কথাও হলো।  কোনো কথাও বললাম না।  কিন্তু এই নির্বাচনটা (নারায়ণগঞ্জ সিটি নির্বাচন) এলেই কেন জানি একটা সমস্যা হয়ে যাচ্ছে’।
তিনি আরও বলেন, ‘আমি এই কয়দিন চুপ ছিলাম একটা কারণে।  এই ভেবে যে এটা আমার কাজ না।  কিন্তু চুপ থাকায় বিভিন্ন ইস্যু তৈরি করা হচ্ছে।  দলকে ক্ষতিগ্রস্ত করা হচ্ছে।  কেউ দলের উল্টা দিক থেকে হেঁটে ক্ষতি করছে, কেউ দলে থেকে ক্ষতি করছি।  তাই আজকে ভাবলাম কথা বলাটা উচিত’।

ডিসি/এসআইকে/এমএসএ