নারায়ণগঞ্জে সরকারি দলের লোক এনে রাখা হয়েছে : তৈমুর

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমুর আলম খন্দকার বলেছেন, ‘নারায়ণগঞ্জের হোটেলগুলো চেক করলে দেখা যাবে, সরকারি দলের বিভিন্ন জেলার লোকজনকে এনে রাখা হয়েছে। সার্কিট হাউজ ও ডাকবাংলোকে নির্বাচনের কাজে ব্যবহার করা হচ্ছে। আইন অনুযায়ী এগুলো ব্যবহার করার বিধান নেই। এটা আচরণবিধির লঙ্ঘন’।
শুক্রবার (১৪ জানুয়ারি) সকালে নারায়ণগঞ্জ শহরের মিশনপাড়া এলাকায় এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।
গত বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) রাতে নারায়ণগঞ্জের জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সঙ্গে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানকের নেতৃত্বে একটি দল বৈঠক করেন। ওই বৈঠক নিয়ে প্রশ্ন তুলেছেন তৈমুর আলম।
তিনি বলেন, ‘আচরণবিধি লঙ্ঘন করে সরকারি দলের উচ্চ পর্যায়ের মেহমানরা নির্বাচনকে প্রভাবিত করতে উঠেপড়ে লেগে গেছেন। আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ডিসি-এসপির সঙ্গে বৈঠক করেছেন। এতে জনমনে ধোঁয়াশা তৈরি হয়েছে, সন্দেহ যা ছিল তা সত্যি বলে ধরে নিচ্ছে। তার বক্তব্য ও দেখা করতে যাওয়ার সঙ্গে কোনো সমন্বয় নেই। প্রথমত তিনি নির্বাচনের আগে কোনোভাবেই প্রশাসনের ওপর প্রভাব বিস্তার করতে পারেন না। তিনি নারায়ণগঞ্জের নাগরিকও না। এটা আমি অন্যায় মনে করি। একজন উচ্চ পর্যায়ের সম্মানিত নেতার কাছ থেকে এটা আমরা প্রত্যাশা করি না। এই ধরনের কর্মকাণ্ডে নারায়ণগঞ্জের জনগণ শঙ্কিত হয়ে পড়েছে’।
তৈমুর আলমের অভিযোগ, ‘পুলিশ আমার দলের নেতাকর্মী ও সক্রিয় কর্মীদের বাড়িতে তল্লাশি চালাচ্ছে। তাদের মুঠোফোনে নানাভাবে হুমকি দেওয়া হচ্ছে। আমরা গ্রেফতার এড়িয়ে নির্বাচনে অংশ নেওয়ার চেষ্টা করছি’।
সুষ্ঠু নির্বাচনের জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে স্বতন্ত্র মেয়র প্রার্থী বলেন, ‘নারায়ণগঞ্জে ব্যালটের মাধ্যমে জনগণের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটলে প্রধানমন্ত্রীর ভাবমূর্তি উজ্জ্বল হবে’।
সংবাদ সম্মেলনে মহানগর বিএনপির সাধারণ সম্পাদক, জেলা বিএনপির সহ-সভাপতি নজরুল ইসলাম ও মহানগর বিএনপির সহ-সভাপতি আব্দুস সবুর সেন্টুসহ অন্যান্য নেতা উপস্থিত ছিলেন।

ডিসি/এসআইকে/এমএসএ