লোডশেডিং সাময়িক, হতাশ হবেন না : ওবায়দুল কাদের

ফাইল ফটো

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
কোথাও কোথাও বিদ্যুতের লোডশেডিং হচ্ছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এই লোডশেডিং সাময়িক।  সবাইকে অনুরোধ করবো ধৈর্য ধরার জন্য।  শতভাগ বিদ্যুৎ দিয়েছেন শেখ হাসিনা, সেই শতভাগ বিদ্যুৎ শতভাগই থাকবে।
বৃহস্পতিবার (৭ জুলাই) ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত নবগঠিত ইউনিট সভাপতি-সাধারণ সম্পাদকদের পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।  রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটশন মিলনায়তনে এই পরিচিতি সভার আয়োজন করা হয়।
ওবায়দুল কাদের বলেন, ‘ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে বিশ্বব্যাপী জ্বালানির মূল্য বৃদ্ধি পেয়েছে।  ইউরোপের দিকে তাকান, আমেরিকার দিকে তাকান, প্রতিবেশী দেশের দিকে তাকান।  আজ শুধু বাংলাদেশে এই সমস্যা না।  সমস্যা জ্বালানির সরবরাহ ও মূল্যে।  কোথাও কোথাও লোডশেডিং হয়েছে।  এটা সাময়িক, জনগণকে এই লোডশেডিংয়ে ধৈর্য ধরার আহ্বান জানাচ্ছি।  ধৈর্য ধরে সহযোগিতা করার আহ্বান জানাচ্ছি’।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘বিএনপি-জামায়াত বিদ্যুৎ নিয়ে কথা বলে কোন মুখে।  তাদের কি বড় কথা বলার কিছু আছে?  মনে আছে ফখরুল সাহেব- আপনাদের সময় ঘণ্টায় ঘণ্টায় লোডশেডিং, দিনের পর দিন লোডশেডিং।  আপনাদের লজ্জা যদি থাকতো, লোডশেডিং নিয়ে কথা বলতেন না।  জনগণ ভুলে যায়নি বিদ্যুৎ না দিয়ে খাম্বা দিয়েছেন, সেই খাম্বায় দুর্নীতি’।
ওবায়দুল কাদের আওয়ামী লীগের নেতাকর্মীসহ দেশের মানুষকে হতাশ না হওয়ার আহ্বান জানিয়ে বলেন, ‘হতাশ হবেন না।  শেখ হাসিনার ওপর আস্থা রাখবেন।  তিনি জেগে আছেন- বাংলাদেশের মানুষ যাতে ঘুমাতে পারে।  শেখ হাসিনার মতো দক্ষ নেতা আর কোথায় আছে।  এখন বিশ্বব্যাপী যে সংকট চলছে, সেই সংকট আমাদের দেশে কতটা কমানো যায়, শেখ হাসিনা সে চেষ্টা করছেন।  নেতাকর্মীদের ধৈর্য ধারণের আহ্বান জানাচ্ছি।  তারা (বিএনপি) এখন খেপে গেছে, খেপে গিয়ে আবোল-তাবোল বলছে, সামনে গভীর অন্ধকার দেখছে।  তাদের সামনে এমন কিছুই নেই, যেটা তারা জনগণকে দেখাবেন।  দুর্নীতি, লুটপাট, সন্ত্রাস, অগ্নিসন্ত্রাস, মানুষ খুন ছাড়া তাদের কোনো অর্জন নাই।  আওয়ামী লীগ ষড়যন্ত্র করে না, আওয়ামী লীগ ষড়যন্ত্রের শিকার।  দেশে-বিদেশে ষড়যন্ত্র হচ্ছে।  সতর্ক থাকতে হবে, চোখ কান খোলা রাখতে হবে’।
ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুল রাজ্জাক, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এস এম কামাল হোসেন।  সভা পরিচালনা করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর।

ডিসি/এসআইকে/এমএসএ