হৃদয়ে পাকিস্তান ধারণ করেন মির্জা ফখরুলরা, রাঙ্গুনিয়ায় তথ্যমন্ত্রী

উত্তর চট্টগ্রাম প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
মির্জা ফখরুল সাহেবরা হৃদয়ে পাকিস্তানকে ধারণ করেন বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।
শনিবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাঙ্গুনিয়া পৌরসভা অডিটোরিয়ামে আয়োজিত উপজেলা কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল প্রমাণ করেছেন তারা পাকিস্তানের এজেন্ট।  গত পরশুদিন তিনি বক্তব্য রেখেছেন, ‘পাকিস্তানই ভালো ছিল’।  এতে তিনি প্রমাণ করেছেন তিনি এবং তার দল পাকিস্তানের এজেন্ট।  যে পাকিস্তান আজকে আমাদের দিকে তাকিয়ে দীর্ঘশ্বাস ফেলে, যে পকিস্তানের প্রধানমন্ত্রী আমাদের প্রশাংসা করেন সেই পাকিস্তানকে নিয়ে মির্জা ফখরুলদের আফসোস।
তিনি বলেন, মির্জা ফখরুল সাহেবরা আসলে হৃদয়ে পাকিস্তানকেই ধারণ করে।  তারা পাকিস্তানের এজেন্ট। দেশকে পাকিস্তানের এজেন্টদের হাত থেকে রক্ষা করতে হবে।  এরা যদি আবার সুযোগ পায় তাহলে দেশকে আবার পাকিস্তান বানিয়ে ফেলার চেষ্টা করবে।  বাংলাদেশে পাকিস্তানী এজেন্টদের কোনো জায়গা নেই।
কৃষকরা কৃষি পণ্যের ন্যায্য দাম পাচ্ছে উল্লেখ করে ড. হাছান মাহমুদ বলেন, আজকে কৃষকরা তাদের ন্যায্যমূল্য পাচ্ছে, কৃষিতে সরকার ভর্তুকি দিচ্ছে। অথচ বিশ্বব্যাংক আইএমএফ সরকারকে কৃষিতে ভর্তুকি প্রত্যাহার করার জন্য পরামর্শ দিয়েছে। কিন্তু জননেত্রী শেখ হাসিনা কৃষকের কথা চিন্তা করে তিনি হাজার হাজার কোটি টাকা কৃষিতে ভর্তুকি দিয়ে চলেছে। সেই কারণেই ছোট্ট দেশ হওয়ার পরও আজকে খাদ্য শস্য উৎপাদনে দেশ সয়ংসম্পূর্ণে। গত অর্থবছরে দুই বিলিয়ন ডলারের বেশি কৃষিপণ্য রপ্তানি করেছি। আমাদের লক্ষ্য গার্মেন্টস এবং অন্যান্য পণ্যের সঙ্গে কৃষি পণ্যও রপ্তানি হবে।
উপজেলা কৃষকলীগের সভাপতি আবদুল মান্নান তালুকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আইয়ুব রানার সঞ্চালনায় সম্মেলনে উদ্বোধক ছিলেন উত্তরজেলা কৃষকলীগের সভাপতি নজরুল ইসলাম চৌধুরী। প্রধান বক্তা ছিলেন উত্তর জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম, সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান।
সম্মেলনে আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় কৃষক লীগের সহ সভাপতি আকবর আলী চৌধুরী, দফতর সম্পাদক রেজাউল করিম রেজা, সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আরমান চৌধুরী, জাতীয় পরিষদ সদস্য মোতাহের হোসেন বাবুল, চট্টগ্রাম দক্ষিণ জেলা কৃষক লীগের সভাপতি আতিকুর রহমান চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার।
সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে বর্তমান সভাপতি আবদুল মান্নান তালুকদার ও সম্পাদক আয়ুব রানাকে পুনরায় তিনবছরের জন্য নির্বাচিত করা হয়।

ডিসি/এসআইকে/এসইউআর