সুনামগঞ্জেও ২ দিন পরিবহন ধর্মঘটের ডাক

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
সুনামগঞ্জে তিন দফা দাবিতে দুই দিন পরিবহন র্ধমঘটের ডাক দিয়েছে জেলা বাস-মিনিবাস পরিবহন মালিক ও শ্রমিক সমিতি। শুক্রবার (১৭ নভেম্বর) সকাল ৬টা থেকে শনিবার (১৮ নভেম্বর) সন্ধ্যা পর্যন্ত এই ধর্মঘট চলবে।
বিষয়টি নিশ্চিত করেছেন জেলা বাস-মিনিবাস পরিবহন মালিক শ্রমিক সমিতির সভাপতি মোজাম্মেল হোসেন।
বাস মালিক সমিতির দাবি, বিএনপির সমাবেশের সঙ্গে তাদের কর্মসূচির কোনো সম্পর্ক নেই।
এদিকে, আগামি ১৯ নভেম্বর সিলেট নগরের আলিয়া মাদ্রাসা মাঠে বিএনপির বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা। নিত্যপণ্যের মূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ ও দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তিসহ বিভিন্ন দাবিতে এ সমাবেশের ডাক দেওয়া হয়।
এদিকে তিন দফা দাবিতে আগামী শুক্রবার ও শনিবার পরিবহন ধর্মঘটে বাস মালিক সমিতির দাবিগুলো হচ্ছে-
১. সুনামগঞ্জ সিলেট সড়কের লামাকাজি সেতু থেকে টোল নেওয়া বন্ধ করা।
২. সুনামগঞ্জে রেজিস্ট্রেশন বিহীন অবৈধভাবে চলা সিএনজিগুলো বন্ধ করা।
৩. সুনামগঞ্জ বাস টার্মিনাল সংস্কার করা।
ধর্মঘটের খবরে জেলা কৃষক দলের আহবায়ক আনিসুল হক জানান, আমরা কোনো বাধাই মানব না। আমাদের নেতাকর্মীরা পায়ে হেঁটে হলেও সিলেট বিভাগীয় সমাবেশে পৌঁছে যাবেন। অনেকেই সিলেটের পথে আছেন। আবার অনেকে ইতোমধ্যে পৌঁছেও গেছেন। পরিবহন র্ধমঘট সরকারের সিদ্ধান্তে হয়েছে। আমাদের সম্মেলনে ব্যাগাত সৃষ্টি করতে এই ধর্মঘট।
সুনামগঞ্জ জেলা বিএনপি সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরুল ইসলাম নুরুল জানান, আমাদের পূর্ব ঘোষিত সিলেট বিভাগীয় সমাবেশকে বাধা সৃষ্টি করার উদ্যোশেই এই পরিবহন র্ধমঘট করা যাতে করে আমাদের নেতা-কর্মীরা সিলেট পৌঁছাতে না পারে। কিন্তু সব বাধা অতিক্রম করে আমরা সমাবেশে যোগ দেব। ইতোমধ্যে অনেক নেতাকর্মী সিলেট পৌঁছে গেছেন। এ পর্যন্ত ছয়টি বিভাগে সমাবেশ সম্পন্ন হয়েছে। সবগুলো বিভাগেই সমাবেশের দুইদিন আগে থেকে পরিবহন ধর্মঘট ডাকা হয়।

ডিসি/এসআইকে/এমএসএ