ঢাকায় পদযাত্রার ঘোষণা বিএনপির

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
দ্বিতীয়বারের মতো আবারও ঢাকায় পদযাত্রা কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আগামি ১৭ ও ২৩ মে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি শাখা পৃথকভাবে এ কর্মসূচি পালন করবে। দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়েছে, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে আগামি ১৭ ও ২৩ মে ২০২৩ পদযাত্রা এবং ২০ ও ২৬ মে জনসমাবেশ অনুষ্ঠিত হবে।
পদযাত্রা ও জনসমাবেশের কর্মসূচি
১৭ মে বুধবার দুপুর ২টায় পদযাত্রা (বাসাবো খেলার মাঠ থেকে মালিবাগ কমিউনিটি সেন্টার পর্যন্ত), ২০ মে শনিবার দুপুর ২টায় সমাবেশ (মতিঝিলের পিরজঙ্গি মাজারের সামনে), ২৩ মে মঙ্গলবার দুপুর ২টায় পদযাত্রা (ধানমন্ডি থেকে), ২৬ মে শুক্রবার দুপুর ২টায় সমাবেশ (যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল সংলগ্ন স্থান/শ্যামপুরস্থ লাল মসজিদ সংলগ্ন স্থান), ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে ঢাকা মহানগর উত্তরের বিভিন্ন এলাকার ৪টি ভেন্যুতে আগামী ১৭ ও ২৩ মে পদযাত্রা ও ১৯ এবং ২৭ মে জনসমাবেশ অনুষ্ঠিত হবে।
পদযাত্রা ও জনসমাবেশ কর্মসূচির স্থান
১৭ মে বুধবার দুপুর ২টায় পদযাত্রা (বাড্ডা সুবাস্তু ভ্যালি টাওয়ারের সামনে থেকে শুরু হয়ে রামপুরা আবুল হোটেল পর্যন্ত), ১৯ মে শুক্রবার বেলা ২টায় জনসমাবেশ (শ্যামলিস্থ ক্লাব মাঠ), ২৩ মে মঙ্গলবার বেলা ২টায় পদযাত্রা (গাবতলীস্থ বাগবাড়ী আইএফআইসি ব্যাংকের সামনে থেকে টেকনিক্যাল ও কল্যাণপুর বাসস্ট্যান্ড হয়ে শ্যামলী শিশু মেলার পাশ দিয়ে পঙ্গু হাসপাতালের সামনে দিয়ে ৬০ ফিট রাস্তা পর্যন্ত), ২৭ শনিবার বেলা ২টায় জনসমাবেশ (উত্তরা ৮ নম্বর সেক্টর, মালেকাবানু উচ্চ বিদ্যালয়ের পূর্ব পাশের রাস্তায়/উত্তরা রাজউক কলেজের সামনের রাস্তায়, আজমপুর, উত্তরা)।
১০ দফা দাবি বাস্তবায়নে এ কর্মসূচি পালিত হবে। বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সব পর্যায়ের নেতাকর্মীকে ওপরে বর্ণিত পদযাত্রা ও জনসমাবেশ কর্মসূচিতে অংশগ্রহণের মাধ্যমে কর্মসূচিকে সফল করার আহ্বান জানানো হয়েছে।

ডিসি/এসআইকে/এমএসএ