‘বিএনপি অরাজকতা করলে দাঁত ভাঙা জবাব দেওয়া হবে’

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
আওয়ামী লীগের তিন ভাতৃপ্রতিম সংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতারা বলেছেন, সমাবেশের নামে বিএনপি কোনো অহিংস পরিবেশ সৃষ্টি করলে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ, সর্বোপরি জনগণ তাদেরকে দাঁত ভাঙা জবাব দেবে। বৃহস্পতিবার (২৭ জুলাই) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে যৌথ সংবাদ সম্মেলন করে দলের তিন সহযোগী সংগঠন।
এর আগে ২৩ শর্তে আওয়ামী লীগের তিন ভাতৃপ্রতিম সংগঠনকে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে সমাবেশের অনুমতি দেয় ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। একই সঙ্গে একই দিন বিএনপিকে নয়াপল্টনে মহাসমাবেশের অনুমতি দেয় ডিএমপি।
সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের তিন সহযোগী সংগঠনের নেতারা বলেন, বিএনপি আমাদের দেশের একটি ষড়যন্ত্রকারী দল। তারা শান্তিতে বিশ্বাস করে না। তারা বিশ্বাস করে রক্তপাত, খুন, গুম ধর্ষণ হত্যা। সমাবেশের নামে বিএনপির কোনো অহিংস পরিবেশ সৃষ্টি করলে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ, সর্বোপরি জনগণ তাদেরকে দাঁতভাঙ্গা জবাব দেবে। বিএনপির অন্যায় অত্যাচার জুলুম থেকে জনগণকে করার জন্য আমরা থাকব’।
লিখিত বক্তব্য পাঠ শেষে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ সাংবাদিকদের জানান, আওয়ামী লীগের তিন সহযোগী সংগঠনের বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে যে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হবে সেখানে প্রধান অতিথি হিসেবে থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
লোক সমাগম কেমন হবে এমন প্রশ্নের জবাবে যুবলীগ চেয়ারম্যান বলেন, ‘সারাদেশ থেকে লাখ লাখ লোক আসতে শুরু করেছে। যুবলীগের সমাবেশে ৮ লাখ লোক হয়েছিল। এটা তিন সংগঠনের সমাবেশ। সেহেতু কত লোক কবে বলা যাচ্ছে না। তবে অগণিত লোক সমাগম হবে। লোকে লোকারণ্য হয়ে যাবে। আমরা সবকিছুর জন্য প্রস্তুত আছি’।
সংবাদ সম্মেলনে আরও বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মাইনুল হোসেন খান নিখিল, স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু ও সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু এবং ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন। এ সময় আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের কয়েকশ নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

ডিসি/এসআইকে/এমএসএ