বিদেশিরা জনগণের পক্ষেই কথা বলছে : জি এম কাদের

ফাইল ছবি

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, ‘ইদানীং বিদেশিদের খুব দুর্নাম করা হচ্ছে। সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে, বিদেশিরা খারাপ উদ্দেশ্যে গণতন্ত্র ও ভোটের কথা বলছে। এসব কথার কোনো অর্থ নেই। বিদেশিরা জনগণের পক্ষেই কথা বলছে। তাঁরা ভালো কিছু চাচ্ছে’।
আজ শনিবার (১২ আগস্ট) দুপুরে রাজধানীর বনানীতে পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। ঢাকা আহছানিয়া মিশনের একটি প্রতিনিধিদলের সঙ্গে মতবিনিময় করেন জাপা চেয়ারম্যান।
জি এম কাদের বলেন, ‘দেশে এখন একজনের কথাই আইন। তিনি যা বলবেন সেটাই আইনসিদ্ধ। তাই একজনের সিদ্ধান্তই এখন রায়। এমন বাস্তবতায় আমরা পড়ে গেছি। এ থেকে বাঁচতে হলে রাজনৈতিক সংস্কৃতি পরিবর্তন করতে হবে। রাজনীতি পরিবর্তন করতে না পারলে কোনো কিছুই পরিবর্তন হবে না’।
জি এম কাদের আরও বলেন, মাদক কারবারের সঙ্গে একটি শক্তিশালী চক্র আছে। তারা বিদ্যমান আইন বাস্তবায়নে বাধা হয়ে আছে। মাদক নিয়ন্ত্রণে নেই, বরং আশঙ্কাজনকভাবে বাড়ছে। প্রতিটি গ্রামে মাদক আছে, প্রতিটি পরিবারে মাদকসেবী আছে। অভিযোগ আছে, মাদক কারবারে বিশাল অঙ্কের মুনাফা আছে; যা ক্ষমতাসীন দলের নেতা, পুলিশ ও সংশ্লিষ্টদের মাঝে ভাগ হচ্ছে। তাই মাদকদ্রব্য নিয়ন্ত্রণ হচ্ছে না। লোভ-লালসার রাজনীতির জন্যও দেশে মাদকের বিস্তার কমছে না বলে মন্তব্য করেন তিনি।

ডিসি/এসআইকে/এমএসএ