একতরফা নির্বাচনে অংশ নেব না, করতে দেব না : রিজভী

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
বিএনপি এই সরকারের অধীনে কোনো ‘একতরফা নির্বাচনে’ অংশ নেবে না এবং এ ধরনের নির্বাচন করতেও দেবে না বলে মন্তব্য করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
আজ বৃহস্পতিবার (১৭ আগস্ট) দুপুরে নারায়ণগঞ্জ সদর উপজেলার পাগলায় পুলিশের গুলিতে চোখের দৃষ্টি হারানো ফতুল্লা থানা বিএনপির সভাপতি শহিদুল ইসলাম টিটুর বাড়িতে গিয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। গত ২৯ জুলাই বিএনপির ঢাকার প্রবেশপথে অবস্থান কর্মসূচিতে অংশ নিলে বাধা দেয় পুলিশ। এসময় গুলিতে এক চোখের দৃষ্টি হারান টিটু।
রিজভী বলেন, ‘প্রধানমন্ত্রী বলেছেন তাকে সরানোর নাকি চেষ্টা করা হচ্ছে। আমি প্রধানমন্ত্রীকে বলতে চাই আপনাকে সরাবে জনগণ। জনগণই বেছে নেবে কাকে ক্ষমতায় রাখবে আর কাকে রাখবে না। জনগণ চাইলে যে কাউকে ক্ষমতা থেকে সরাতে পারে। এখানে কোনো ষড়যন্ত্র নেই। ষড়যন্ত্র আপনি করছেন, ভোট চুরি করার ষড়যন্ত্র’।
প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে তিনি বলেন, ‘জনগণ চায় আপনি পদত্যাগ করুন এবং একটি নির্দলীয় নিরপেক্ষ সরকার দিন, যেন মানুষ সুষ্ঠুভাবে ভোটটা দিতে পারে। একেই তো গণতন্ত্র বলে’।
রুহুল কবির রিজভী বলেন, প্রধানমন্ত্রী বলেন বিএনপি নির্বাচন বানচালের চেষ্টা করছে। আমরা এই সরকারের অধীনে একতরফা নির্বাচনে অংশ নেব না এবং করতে দেব না। এ নারায়ণগঞ্জেই কয়েকদিন আগে শাওন মারা গেছে। টিটুর মত কত তরুণের চোখ চলে গেছে পুলিশের গুলিতে।
তিনি বলেন, মানুষের অধিকারের জন্য কোনো ত্যাগ বৃথা যায় না। এই ত্যাগের মধ্য দিয়েই শেখ হাসিনার পতন হবে। জনগণ যাকে ভোট দেবে সেই ক্ষমতায় থাকবে।
পরে একদফা দাবি আদায়ে বিএনপির পক্ষ থেকে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ফতুল্লায় লিফলেট বিতরণ করা হয়। রিজভীর সঙ্গে এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন, জেলা ছাত্রদলের সভাপতি নাহিদ হাসান ভুইয়া, জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনি প্রমুখ।

ডিসি/এসআইকে/এমএসএ