দেশটাকে জেলখানা বানাচ্ছে সরকার : জি এম কাদের

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
স্মার্ট বাংলাদেশের মাধ্যমে সব মানুষকে সরকার পর্যবেক্ষণে রাখবে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের।
তিনি বলেছেন, কে কী করছে, কোথায় খাচ্ছে তা নিয়ন্ত্রণের মধ্যে নেওয়া হচ্ছে। দেশটাকে জেলখানা এবং দেশের মানুষকে ক্রীতদাস বানাচ্ছে। এভাবে চলতে থাকলে দেশটা একটি কারাগারে পরিণত হবে আর আমাদের ক্রীতদাসের মতো থাকতে হবে।
বৃহস্পতিবার (আগস্ট) রাজধানীর বনানী কার্যালয়ে জাতীয় পার্টির মহানগর উত্তরের বিশেষ সভায় এসব কথা বলেন তিনি।
জি এম কাদের বলেন, আওয়ামী লীগের সঙ্গে ছিলাম। যেই আওয়ামী লীগ জনগণের দল ছিল। যে আওয়ামী লীগ মানুষের ভোট ও ভাতের অধিকারের জন্য সংগ্রাম করেছে, সেই আওয়ামী লীগকে সমর্থন দিয়েছিলাম। ভোটের অধিকার এখন কতটা আছে তা সবাই জানে।
বিরোধীদলীয় উপনেতা বলেন, বর্তমান সরকার দেশের মানুষের ভোটাধিকার হরণ করেছে। তাই ন্যায়বিচার ভিত্তিক ও সমতার ভিত্তিতে বৈষম্যহীন সমাজ গঠন অসম্ভব। এটা করা হচ্ছে মুক্তিযুদ্ধের নামেই। দেশের মালিকানা হারিয়ে মানুষ দাসে পরিণত হয়েছে। দাসদের নিয়ন্ত্রণে সুবিধাভোগী লাঠিয়াল বাহিনী তৈরি করা হয়েছে। মানুষের বাক ও চিন্তার স্বাধীনতা নেই।
তিনি বলেন, স্মার্ট বাংলাদেশের মাধ্যমে সব মানুষকে পর্যবেক্ষণে রাখবে সরকার। সরকার ও শাসন ব্যবস্থার কড়া সমালোচনা করে জাপা চেয়ারম্যান বলেন, শাসকগোষ্ঠী দেশটাকে পারিবারিক সম্পত্তি মনে করে। আওয়ামী লীগ ও আওয়ামী লীগ সমর্থক সরকারের কর্মচারী, বুদ্ধিজীবীরা সরকারের লাঠিয়াল বাহিনীর মতো আচরণ করছে।
জাপার মহানগর উত্তরের আহ্বায়ক শফিকুল ইসলাম সেন্টুর সভাপতিত্বে ও সদস্যসচিব জাহাঙ্গীর আলম পাঠানের পরিচালনায় সভায় আরও বক্তব্য রাখেন দলের মহাসচিব মুজিবুল হক চুন্নু।

ডিসি/এসআইকে/এমএসএ