‘সরকার বিদেশিদের কাছে মাথা নত করল কি না, তা বিএনপির মাথাব্যথা নয়’

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ‘১৮ কোটি মানুষের কাছে এই সরকারের সমর্থন নাই। তাই তারা বিদেশিদের কাছে মাথা নত করল কি করল না, এটা বিএনপির মাথাব্যথা নয়’। আজ শুক্রবার বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের তিনি এ কথা বলেন।
গয়েশ্বর চন্দ্র রায় বলেন ‘গণতান্ত্রিক বিশ্ব গণতন্ত্রের পক্ষে কথা বলছে, মানবাধিকারের পক্ষে কথা বলছে, ন্যায় বিচারের পক্ষে কথা বলছে। এটা গণতান্ত্রিক রাষ্ট্র হিসেবে তাদের দায়িত্ববোধ থেকে বলছে। তারা বাংলাদেশের জনগণের ভোটাধিকার নিয়ে কথা বলছে। সরকারকে যদি মাথা নত করতে হয়, ১৮ কোটি মানুষের কাছেই মাথা নত করতে হবে’।
বিদেশিরা কেন বিএনপির পক্ষে সমর্থন দিচ্ছে- এমন প্রশ্নের জবাবে বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, ‘আমাদের কথা তাদের (বিদেশিদের) সমর্থন আদায় করার বিষয়ে না। আমরা গণতন্ত্রের জন্য লড়ছি, তারা (বিদেশিরা) গণতন্ত্রের পক্ষে কথা বলছে, আমরা ন্যায়বিচার চাই, তারাও চাইছে। জনগণের অধিকার যেন ভূলুণ্ঠিত না হয়, সেটা তারাও চায়। তারা মানবাধিকারের কথা বলে, তারা খুন-গুমের বিরুদ্ধে বলে। আমাদের এখানে (বিদেশিদের কাছে) চাওয়ার ব্যাপার নাই। তাদের নিজস্ব বিবেচনাবোধ থেকে তারা আমাদের দেশের জনগণের পক্ষে কথা বলছে’।
বিএনপির কেন্দ্রীয় কমিটির এই নেতা বলেন, ‘আমরা রাজপথে লড়ছি দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য। শুধু বিএনপি নয়, ১৮ কোটি মানুষ দাঁড়িয়ে আছে। কোনো রাজনৈতিক দল পরাজিত হলেও জনগণ কখনো পরাজিত হয় না’।
এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরীও উপস্থিত ছিলেন। এর আগে তাঁরা দলের প্রয়াত নেতার আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করেন।

ডিসি/এসআইকে/এমএসএ