এবার ‘ভুয়া’ নির্বাচন করতে পারবে না সরকার : রিজভী

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
আওয়ামী লীগ সরকার এবার ‘ভুয়া’ নির্বাচন করতে পারবে না বলে ক্ষমতাসীনদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।
এক প্রশ্নের জবাবে রুহুল কবির রিজভী বলেন, বিএনপির এক নেতাকে সাজা দিলে তার জায়গায় আরেকজন গণতন্ত্রের পতাকা ধরবেন। এভাবে বিএনপির যে নেতাকেই সাজা দেবে তার পরিবর্তে তার জায়গায় আরেক নেতা দায়িত্ব নেবেন। আর এবার এই সরকার ভুয়া নির্বাচন করতে পারবেন না।
তিনি বলেন, বাংলাদেশে এক অদ্ভুত শাসন বিরাজমান। এখানে ন্যায়বিচার ও বিধিবদ্ধ আইনি প্রক্রিয়ায় কোনো কাজ হয় না। সকল মামলায় জামিন পাওয়ার পরেও এবং আর কোনো মামলা দায়ের না করার উচ্চ আদালতের নির্দেশনা সত্ত্বেও যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্নাকে মুক্তি দেওয়া হয়নি। ইতোপূর্বে নানাভাবে তাকে আটকিয়ে রাখার যে বেআইনি কার্যক্রম দেশব্যাপী প্রত্যক্ষ করা হয়েছে তা নজিরবিহীন। হাইকোর্টের নির্দেশনা অমান্য করে ব্যাক ডেট দিয়ে পেন্ডিং মামলায় মুন্নাকে আটকিয়ে রাখার পর আবারও উচ্চ আদালতে রিট করলে তাকে মুক্তির নির্দেশনা দেওয়া হয়। সেই নির্দেশনাকে অগ্রাহ্য করা হয়েছে। জেল কর্তৃপক্ষ সম্পূর্ণরূপে নীরব।
রিজভী বলেন, আব্দুল মোনায়েম মুন্না এ মুহূর্তে সব মামলা থেকে জামিনপ্রাপ্ত। অথচ তাকে কারাগার থেকে বের হতে দিচ্ছে না জেল কর্তৃপক্ষ। তারা বলছে চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের কাছ থেকে মুক্তির নির্দেশনা না পেলে মুন্নাকে ছাড়বে না। এই ঘটনা মানবাধিকারের চরম লঙ্ঘন।
সংবাদ সম্মেলনে বিএনপির সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবদুস সাত্তার পাটোয়ারী প্রমুখ উপস্থিত ছিলেন।

ডিসি/এসআইকে/এমএসএ