আজ রাজধানীতে বিএনপিসহ বিরোধী দলগুলোর যুগপৎ গণমিছিল

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
সরকারের পদত্যাগের এক দফা দাবি ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজ শনিবার (৯ সেপ্টেম্বর) রাজধানীতে গণমিছিল করবে বিএনপি ও যুগপতে থাকা বিরোধী দলগুলো। এদিন দুপুর থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় এ কর্মসূচি পালিত হবে। বিএনপি গণমিছিল শেষে নয়াপল্টনে সমাবেশে মিলিত হবে।
বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানান, শনিবার দুপুর ২টা ৩০ মিনিটে ঢাকা মহানগর উত্তর বিএনপির মিছিল রামপুরা বেটার লাইফ হাসপাতালের সামনে থেকে শুরু হয়ে আবুল হোটেল-মালিবাগ রেলগেট-মৌচাক-মালিবাগ মোড়-শান্তিনগর-কাকরাইল মোড়-নাইটিঙ্গেল মোড় হয়ে নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় অফিসের সামনে শেষ হবে।
এ ছাড়া ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে একই সময়ে কমলাপুর থেকে শুরু হয়ে পীরজঙ্গি মাজার-আরামবাগ-ফকিরাপুল মোড় হয়ে নয়াপল্টনে কেন্দ্রীয় অফিসের সামনে গণমিছিল পৌঁছার পর সমাবেশ হবে। সেখানে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ স্থায়ী কমিটির সদস্যরা বক্তব্য দেবেন।
গণতন্ত্র মঞ্চ প্রেস ক্লাবের সামনে বিকাল ৪ টায় সমাবেশ করে গণমিছিল করবে। ‘১২-দলীয় জোট’ বিকাল ৪টা বিজয়নগর পানির ট্যাংকির সামনে থেকে শুরু করে শান্তিনগর মোড়ে গিয়ে শেষ করবে। জাতীয়তাবাদী সমমনা জোট বিকাল ৪টা পুরানা পল্টন আলরাজী কমপ্লেক্সের সামনে কর্মসূচি পালন করবে।
এদিকে এলডিপি বেলা ৩ টায় কারওয়ারান বাজার এফডিসি সংলগ্ন নিজস্ব অফিসের সামনে থেকে গণমিছিল শুরু করবে। গণফোরাম ও পিপলস পার্টি বিকাল ৪টায় মতিঝিলের নটরডেম কলেজের উল্টোদিকে গণফোরাম চত্বর থেকে; গণঅধিকার পরিষদ বিকাল ৪ টায় পুরানা পল্টনে তাদের কেন্দ্রীয় অফিসের সামনে থেকে কর্মসূচি শুরু করবে।
গণঅধিকার পরিষদ (রেজা কিবরিয়া) বিকাল ৪টা জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে কর্মসূচি শুরু করবে। লেবার পার্টি একই জায়গায় সমাবেশ করবে সকালে।
দুপুর ১২টা ৩০ মিনিট পুরানা পল্টনে ফটোসাংবাদিক অ্যাসোসিয়েশন মিলনায়তন এলাকায় কর্মসূচি পালন করবে এনডিএম। গণতান্ত্রিক বাম ঐক্য সকাল ১০টা সেগুনবাগিচা স্কুলের সামনে থেকে মিছিল নিয়ে পল্টন মোড়ে শেষ করবে।
এ ছাড়া আমার বাংলাদেশ (এবি) পার্টি জানিয়েছে, সরকারের পদত্যাগ, নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন, রাষ্ট্র মেরামতের রূপরেখা ও রাষ্ট্র সংস্কারের অঙ্গীকার বাস্তবায়নের এক দফা দাবিতে শনিবার বেলা ১১ টায় বিজয়নগরে বিজয়-৭১ চত্বরে তাদের ঘোষিত কর্মসূচি অনুযায়ী মিছিল ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠান করবে।

ডিসি/এসআইকে/এমএসএ