ডেঙ্গু সচেতনতায় বিএনপির কর্মসূচি

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির জন্য তিন দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আগামি তিন দিন দেশের সব মহানগরে লিফলেট বিতরণ করবে দলটি। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে লিফলেট বিতরণ করবেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
সোমবার (১১ সেপ্টেম্বর) বিকেলে নয়াপল্টনে সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
রিজভী বলেন, ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা কমছে না। সেপ্টেম্বরের শুরু থেকেই ডেঙ্গুতে মৃতের সংখ্যা অস্বাভাবিক হারে বাড়ছে। গত জানুয়ারি থেকে আক্রান্তের সংখ্যা এক লাখ পঁয়তাল্লিশ হাজারেরও বেশি। আক্রান্ত হওয়ার সংখ্যা না কমলে মৃত্যুর সংখ্যাও কমবে না। ভয়াবহ রোগের আগাম সতর্কতা থাকার পরও সরকারের পক্ষ থেকে প্রতিরোধের কোনো চেষ্টা করা হয়নি। আগাম প্রস্তুতি থাকলে বর্তমানে মহামারি পরিস্থিতির সৃষ্টি হতো না। সরকার জনগণের প্রাণের তোয়াক্কা করে না। এই রোগ নির্ণয়ে নিম্নমানের কীট ও চিকিৎসা সরঞ্জামের কারণে রোগীদের বেহাল দশা। প্রতিদিনই এত রোগী বাড়ছে যে, হাসপাতালে ঠাঁই হচ্ছে না।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, ডা. ফরহাদ হালিম ডোনার, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম বাচ্চু প্রমুখ।

ডিসি/এসআইকে/এমএসএ