ভোটের দিন ইন্টারনেট ধীর হবে না : সিইসি

ফাইল ছবি

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
দ্বাদশ জাতীয় সংসদের ভোট গ্রহণের দিন ইন্টারনেটের গতি ধীর হবে না বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেছেন, ‘নির্বাচনের দিন ইন্টারনেট ব্যান্ডউইথ কমবে না, তবে কেউ নির্বাচন নিয়ে মিথ্যা তথ্য প্রচার করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে’।
শনিবার (৩০ ডিসেম্বর) দুপুরে সিলেট জেলা শিল্পকলা একাডেমিতে আইনশৃঙ্খলা বাহিনী ও মাঠ প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
কোনো দল নির্বাচন বানচালের মত কর্মসূচি দিলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রস্তুত রয়েছে মন্তব্য করে সিইসি বলেন, ‘বিএনপি নির্বাচনে না এসে যে আন্দোলন করছে এখন পর্যন্ত তা গণতান্ত্রিক অধিকারের মধ্যে রয়েছে। তারা ভোট বর্জনের ঘোষণা দিয়েছে। নির্বাচনের আগে বা নির্বাচনের দিন কোনো দল ভোটারদের ভোটকেন্দ্রে আসতে বাধা দেয়, নির্বাচন প্রতিহত করার চেষ্টা করে তাহলে সেটা ভোটের জন্য চ্যালেঞ্জ হতে পারে’।
তিনি বলেন, ‘যেকোনো মূল্যে নির্বাচন সুষ্ঠু হতে হবে। নির্বাচনের অপপ্রচারে কেউ বিভ্রান্ত হবেন না। নির্বাচনকে কেউ প্রতিহত করতে পারবে না’।
এর আগে সকালে সিলেট সার্কিট হাউজে জেলার ছয়টি আসনের প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করেন তিনি।
এ সময় সূচনা বক্তব্যে তিনি বলেন, ‘এবারের নির্বাচনটা অবশ্যই অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হতে হবে। নির্বাচন কমিশনের পক্ষ থেকে আমরা দৃঢ় প্রতিজ্ঞ। আমরা সরকার থেকে জনবলের যে সহায়তা পেয়েছি সেটা দিয়ে নির্বাচনটাকে অবাধ ও সুষ্ঠু নির্বাচন করা সম্ভব’।
সিইসি আরও বলেন, ‘দ্বাদশ জাতীয় নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নির্বাচন কমিশন বদ্ধপরিকর। নির্বাচনি মাঠে প্রার্থীরা যাতে সমান সুযোগ পায় সেজন্য কমিশন আন্তরিকভাবে কাজ করছে’।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম, সিলেটের বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী।

ডিসি/এসআইকে/এমএসএ