৬০-৭০ শতাংশ ভোট দেখাতে হবে, না হলে স্যাংশন আসবে : শাহজাহান ওমর

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
৬০-৭০ শতাংশ ভোট না দেখাতে পারলে স্যাংশন আসবে বলে মন্তব্য করেছেন বিএনপি ছেড়ে ঝালকাঠি-১ (রাজাপুর-কাঁঠালিয়া) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া মুহম্মদ শাহজাহান ওমর (বীর উত্তম)।
নৌকার সমর্থনে আজ রবিবার (৩১ ডিসেম্বর) সকালে কাঁঠালিয়া বাইপাস মোড়ে সদর ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত স্থানীয় পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এবারের নির্বাচনকে হালকা ভাবার কোনো সুযোগ নেই, এবারের নির্বাচন কঠিন থেকে কঠিনতর হবে মন্তব্য করে শাহজাহান ওমর বলেন, ‘নির্বাচন দুই প্রকার, অন্তর্ভুক্তিমূলক ও প্রতিযোগিতামূলক। এখানে যেহেতু বড় কয়েকটি দল নেই, এখানে যদি আমরা ৬০–৭০–৮০ ভাগ ভোট না দেখাতে না পারি, তাহলে নির্বাচন গ্রহণযোগ্য হবে না। আমাদের নেত্রী শেখ হাসিনার দেশে-বিদেশে অনেক শত্রু আছে, তারা চায় না তিনি প্রধানমন্ত্রিত্ব করুন। যদি আমরা ভোট ৬০ পারসেন্টের ওপরে দেখাতে না পারি, তখন তারা প্রধানমন্ত্রীকে বলবে, এ ভোট হয় নাই। এ ভোট গ্রহণযোগ্য নয়। এ অজুহাতে বিভিন্ন দেশ অর্থনৈতিক, ভিসা, গার্মেন্টসসহ বিভিন্ন স্যাংশন দিতে থাকবে। এ জন্যই আমাদের ৬০–৭০–৮০ ভাগ ভোটার হাজির করাতে হবে এবং বিপুল ভোটে নৌকাকে জেতাতে হবে। ৬০ ভাগ ভোট না হলে গণভবনে শপথ অনুষ্ঠানে বিদেশি রাষ্ট্রদূতেরা উপস্থিত থাকবেন না। তখন তারা প্রচারমাধ্যমে বলবে, এ ভোট সুষ্ঠু হয়নি। এ ভোট আমরা মানি না’।
কাঁঠালিয়া সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মঞ্জুরুল কবির জোমাদ্দারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. এমাদুল হক, ইউপি চেয়ারম্যান মো. মাহমুদুল হক নাহিদ সিকদার, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রোকন সিকদার, ইডেন মহিলা কলেজের ছাত্রলীগের সহসভাপতি সাদিয়া জাহান প্রমুখ।

ডিসি/এসআইকে/এমএসএ