যারা ভোট চুরি করে ক্ষমতায়, তারাই বাজার নিয়ন্ত্রণ করছে : আমীর খসরু

কক্সবাজার প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
যারা ভোট চুরি করে ক্ষমতায় এসেছে, তারাই বাজার নিয়ন্ত্রণের সিন্ডিকেট করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।
রবিবার (১৭ মার্চ) বিকেলে কক্সবাজার শহরের জারা কনভেনশন হলে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে কারা নির্যাতিতদের সম্মাননা ও ইফতার মাহফিলে যোগদানের আগে তিনি এ মন্তব্য করেন।
আমীর খসরু বলেন, হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে ক্ষমতাসীনরা। তখনই ডলারের দাম বেড়েছে। তারপর প্রভাব পড়েছে দ্রব্যমূ্ল্েযর ওপর। কারণ পুরো সিন্ডিকেটটা নিয়ন্ত্রণ করে সরকারি দলের দায়িত্বশীলরা। যারা ভোট চুরি করে ক্ষমতায় এসেছে, তারাই বাজার নিয়ন্ত্রণের সিন্ডিকেট করেছে। তাই দ্রব্যমূল্যের এ ঊর্ধ্বগতি।
বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, যারা ভোট চুরি করে, তারা বাজার নিয়ন্ত্রণ করে ব্যবসা-বাণিজ্যও নিয়ন্ত্রণে নিতে পারে। সরকারি দলের লোকজনের পরিস্থিতি এমন যে রাস্তাঘাটে পর্যন্ত চাঁদাবাজি শুরু করেছে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা পণ্যবাহী ট্রাক থেকে গণহারে চাঁদাবাজির প্রভাব ভোক্তার ওপর পড়ছে। সে লোকগুলোও কিন্তু সরকারি দলের। নির্বাচিত সরকার না থাকায় সুবিধাভোগীরাই এসব ফায়দা লুট করছে।
সরকার ক্ষমতায় থাকতে সুবিধাভোগী গ্রুপ সৃষ্টি করেছে জানিয়ে আমীর খসরু বলেন, একতরফা সরকার ক্ষমতায় থাকতে বিভিন্ন সুবিধাভোগী গ্রুপ সৃষ্টি করেছে। যাদের কাছে জিম্মি ব্যবসায়ীরা। আর এসব গ্রুপ ক্ষমতাসীনদের আশ্রয়-প্রশ্রয়ে রয়েছে। যার পুরোটার চাপ পড়ে সাধারণ মানুষের ওপর। যতদিন পর্যন্ত অনির্বাচিত সরকার ক্ষমতায় থাকবে, ততদিন এ দুর্ভোগ ও সিন্ডিকেট জনগণের ওপর চেপে বসবে। তাদের দ্রুত ক্ষমতা থেকে হঠাতে হবে।
সরকারের এসব কর্মকাণ্ডের প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, শুধু বিরোধী দল নয়, গেল নির্বাচনে ৯৫ শতাংশ জনগণের উপস্থিত না থাকাটায় বড় প্রতিবাদ। জনগণ যে এ সরকারকে চায় না তারই প্রমাণ। নির্বাচন বর্জনের ডাকে যে ৯৫ শতাংশ মানুষ সাড়া দিয়েছে, এটা আমাদের সাফল্য।
এ সময় আরও উপস্থিত ছিলেন- বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবে রহমান শামীম, জাতীয় কার্যনির্বাহী কমিটির মৎস্যজীবীবিষয়ক সম্পাদক লুৎফর রহমান কাজল, নির্বাহী কমিটির সদস্য আলমগীর মুহাম্মদ মাহফুজ উল্লাহ ফরিদ, জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরীসহ জেলা-উপজেলার নেতারা।

ডিসি/এসআইকে/এফআরইউ