কাপ্তাইয়ে বড়দিন উদযাপিত

মাহফুজ আলম, কাপ্তাই প্রতিনিধি >>>
কাপ্তাই উপজেলায় অবস্থিত মিশন হাসপাতাল এলাকায় খ্রিস্টান সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শুভ বড় দিন শান্তিপূর্ণভাবে উদযাপিত হয়েছে।  এই উপলক্ষে শুক্রবার (২৫ ডিসেম্বর) কাপ্তাইয়ের চন্দ্রঘোনা ব্যাপ্টিস্ট চার্চ সংঘের আয়োজনে মিশন হাসপাতাল সংলগ্ন চার্চে সকালে সমবেত প্রার্থনা, খ্রীস্ট সংগীত পরিবেশন এবং কেক কাটা হয়।
চার্চের পালক রেভারেন্ট সখরিয় বৈরাগী সমবেত প্রার্থনা পরিচালনা করেন।  এসময় শুভেচ্ছা বক্তব্য রাখেন চন্দ্রঘোনা খ্রিস্টিয়ান হাসপাতালের পরিচালক ডা. প্রবীর খিয়াং, আঞ্চলিক ব্যাপ্টিস্ট চার্চ এর সভাপতি বিপ্লব মারমা।  সমবেত প্রার্থনায় করোনা হতে মুক্তির জন্য বিশেষ প্রার্থনা করা হয়।  এইসময় খ্রিস্টান সম্প্রদায়ের লোকজন উপস্থিত ছিলেন।
বড় দিন উপলক্ষে খাদ্য মন্ত্রণালয়ের স্হায়ী কমিটির সভাপতি ও রাঙামাটি পার্বত্য জেলার নির্বাচিত সাংসদ দীপংকর তালুকদারের পক্ষ থেকে একটি বড় কেক উপহার পাঠিয়ে খ্রিস্টান সম্প্রদায়ের লোকদের শুভেচ্ছা জানিয়েছেন।
এবার করোনার কারনে চন্দ্রঘোনা মিশন এলাকায় খ্রিস্টান পল্লীতে বড় কোনো আনুষ্ঠানিকতা না থাকলেও প্রতিটি ঘরে পিঠা, পায়েস, কেক, মিষ্টিসহ নানান খাবার পরিবেশন করা হয়েছে।  স্হানীয় নানান ধর্মীয় গোত্রের মানুষজনও এই উৎসবে যোগ দেন।

ডিসি/এসআইকে/এমএ