বৃহস্পতিবার বেতাগিতে হযরত হাফেজ শাহ বজলুর রহমানের (রহ.) ওরশ শরীফ

উত্তর চট্টগ্রাম প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
উপমহাদেশের বৃটিশ বিরোধী আন্দোলন ও খিলাফত আন্দোলনের বীর পুরোধা ব্যক্তিত্ব আধ্যাত্মিক সাধনার প্রাণ পুরুষ রাঙ্গুনিয়া দরবারে বেতাগী আস্তানা শরীফের প্রতিষ্ঠাতা সৈয়দুল আজম হযরত হাফেজ শাহ মুহাম্মদ বজলুর রহমান (রহ.) ও তাঁর পিতা হয়রত শাহ রাহাত আলী (রহ.) এর পবিত্র মহান ৮ ছফর এর ওরশ শরীফ বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) দরবারে বেতাগী আস্তানা শরীফে অনুষ্ঠিত হবে। ওরশ শরীফের ব্যবস্থাপনায় রয়েছে বেতাগী আনজুমানে রহমানিয়া।
ওরশ উপলক্ষে নেয়া কার্যক্রমের মধ্যে রয়েছে ৫ ছফর (১৩ সেপ্টেম্বর) সোমবার থেকে ৭ ছফর (১৫ সেপ্টেম্বর) পর্যন্ত ৩ দিনব্যাপি এতেকাফ। ওরশ শরীফের অন্যান্য কার্যক্রমের মধ্যে রয়েছে- পবিত্র খতমে কোরআন শরীফ, খতমে খাজেগান শরীফ, খতমে গাউছিয়া শরীফ, খতমে হিজবুল বাহার শরীফ, খতমে দালায়েলুল খায়রাত শরীফ, খতমে সুরা ইখলাছ শরীফ, খতমে তাহলীল শরীফ, খতমে ইউনুছ শরীফ, জিকির শরীফ ,মিলাদ মাহফিল এবং আলোচনা সভা, বাদে মাগরিব আখেরী মোনাজাত ও তবারুক বিতরণ।
দরবার এ বেতাগী আস্তানা শরীফের সাজ্জাদানশীন পীরে তরিকত মাওলানা মোহাম্মদ গোলামুর রহমান আশরফ শাহ (মা.জি.আলী) হুজুর কেবলার আত্মীয়-স্বজন, ভক্ত মুরীদান ও সর্বস্তরের সুন্নী মুসলমান দেশবাসীকে ওরশ শরীফে উপস্থিত হয়ে হুজুর কেবলার নেগাহে করম হাছিল করার জন্য বিশেষ ভাবে অনুরোধ জানিয়েছেন।

ডিসি/এসআইকে/এসইউ