অত্যাধুনিক সব প্রযুক্তি নিয়ে হতে যাচ্ছে বিসিবি প্রেসিডেন্ট’স কাপ

49

ক্রীড়া ডেস্ক, দৈনিক চট্টগ্রাম >>>
আগামী ১১ অক্টোবর থেকে প্রথমবারের মতো শুরু হতে যাচ্ছে ‘বিসিবি প্রেসিডেন্ট’স কাপ’।  বাংলাদেশ জাতীয় দল, এ দল এবং হাই পারফরম্যান্স ইউনিটের ক্রিকেটারদের তিন ভাগে ভাগ করে এই টুর্ণামেন্ট অনুষ্ঠিত হবে।  নতুন ধরনের এই প্রতিযোগিতায় অত্যাধুনিক প্রযুক্তি নিয়ে আসছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
বিসিবি প্রেসিডেন্ট’স কাপের তিন দল তামিম একাদশ, শান্ত একাদশ ও মাহমুদউল্লাহ একাদশ একে অপরের বিপক্ষে দুই বার করে মুখোমুখি হবে।  ফাইনালসহ এই টুর্নামেন্টে মোট ৭টি ম্যাচ অনুষ্ঠিত হবে।  সবগুলো ম্যাচই সরাসরি সম্প্রচার করার উদ্যোগ নিয়েছে বিসিবি।
ফাইনাল ম্যাচটি সরাসরি টেলিভিশনে সম্প্রচার করতে এরই মধ্যে বিটিভির সঙ্গে যোগাযোগ করেছে বোর্ড।  সবকিছু ঠিক থাকলে বিসিবি প্রেসিডেন্ট’স কাপের ফাইনাল ম্যাচটি সরাসরি টিভিতে দেখতে পাবেন দর্শকরা। গ্রুপ পর্বের ম্যাচগুলোও দর্শকদের সরাসরি উপভোগ করার সুযোগ করে দিচ্ছে বিসিবি।  অনলাইন প্লাটফর্ম ইউটিউবে এই ম্যাচগুলো উপভোগ করা যাবে।  তবে সম্প্রচারে নতুনত্ব আনতে যাচ্ছে ক্রিকেট বোর্ড।  কারণ এর আগে মাত্র একটি ক্যামেরায় ঘরোয়া কিংবা অন্যান্য ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করলেও এবার ৮টি ক্যামেরার মাধ্যমে এই টুর্ণামেন্ট সম্প্রচার করবে বিসিবি।
এ বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন।  েতিনি বলেন, বিসিবি প্রেসিডেন্ট’স কাপে লাইভ স্ট্রিমিং করতে মিরপুর শের এ বাংলা স্টেডিয়ামে আটটি ক্যামেরা বসানো হচ্ছে।  বাংলাদেশ বেতার ভেন্যু থেকেই খেলার ধারাবিবরণী দেবে।  এছাড়া টেলিভিশনে সম্প্রচারের জন্য বিটিভির সঙ্গে যোগাযোগ করছে বিসিবি।

ডিসি/এসআইকে/এমএসএ