কেন বিসিবি সভাপতির বাসায় তামিম,মুশফিক ও মাহমুদউল্লাহ?

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ হারের পর রাগ উগড়ে দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান।  ক্ষোভের সঙ্গে অনেক প্রশ্ন রেখেছিলেন সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময়।  আর সেই প্রশ্নগুলো তোলা ছিল টিম ম্যানেজমেন্টের জন্য।  আজ (বুধবার) অবশ্য একদফা বৈঠক সেরে নিলেন নাজমুল।  তার গুলশানের বাসায় ডাক পড়েছিল তিন সিনিয়র ক্রিকেটার তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহর।
শুধু তারা নন, ছিলেন বোর্ডের গুরুত্বপূর্ণ কর্তাব্যক্তিরাও।  যারা একসময় দেশের জার্সিতে ২২ গজ রাঙিয়ে এখন সামলাচ্ছেন বোর্ডের গুরুত্বপূর্ণ পদ।  তাদের একজন মিনহাজুল আবেদীন নান্নু।  প্রধান নির্বাচকের দায়িত্ব সামলানো সাবেক এই ক্রিকেটার জানালেন,  ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজ ছাড়াও সার্বিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে বৈঠকে।
নাজমুলের বাসা থেকে বেরিয়ে নান্নু বলেছেন, ‘সার্বিক সবকিছু নিয়ে আলোচনা হয়েছে, আমরা ওয়ানডে সিরিজে ভালো খেলেছি, টেস্ট সিরিজ ভালো খেলিনি।  সার্বিকভাবে সবকিছু নিয়ে আলোচনা হয়েছে।  খেলোয়াড়দের সঙ্গেও প্রেসিডেন্টের মিটিং আছে’।
ক্যারিবিয়ানদের বিপক্ষে বাজেভাবে টেস্ট সিরিজ হেরেছে বাংলাদেশ।  এ নিয়ে নাজমুল আগেই জানিয়ে রেখেছিলেন, কাউকে তিনি ছাড় দেবেন না, সবার সঙ্গে কথা বলবেন।  বৈঠকে গত সিরিজের সঙ্গে নিউজিল্যান্ড সফর নিয়েও কথা বলেছেন নাজমুল।  আগের সিরিজের হতাশা থাকলেও সামনে ভালো করার প্রত্যাশা তার।  আর এই বার্তাটাই তামিমদের প্রতি বোর্ড সভাপতির। তেমনটাই জানালেন নান্নু, ‘প্রেসিডেন্টের তরফ থেকে বার্তা যাবে, ভালোই আলোচনা হয়েছে।  বোর্ড পরিচালকরাও ছিলেন। সামনের সিরিজ যেন ভালো খেলতে পারি, এটাই খেলোয়াড়দের প্রতি বলা হবে’।
বোর্ড প্রধানের বাসায় আলোচনা শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন আরেক সাবেক ক্রিকেটার নাইমুর রহমান দুর্জয়। বিসিবির পরিচালক ও এইচপির চেয়ারম্যানের দায়িত্ব সামলানো সাবেক অধিনায়ক বলেছেন, ‘বোর্ড সভাপতি আমাদের সঙ্গে আসলে মতবিনিময় করেছেন।  আমরা খোলামেলা আলোচনা করেছি।  এর আগের কিছু সিরিজ, বাংলাদেশ দলের ব্যাপার ছিল। সেখানে আমাদের ডেভেলপমেন্ট, এইচপি সবকিছু নিয়েই আলোচনা ছিল।  বিশেষ করে, সম্প্রতি যেটা শেষ হলো, সেই বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ ছিল।  সবকিছু নিয়েই আমাদের আলোচনা হয়েছে’।
নান্নু-দুর্জয় ছাড়াও সাবেক অধিনায়ক আকরাম খান (বিসিবি পরিচালক এবং ক্রিকেট অপারেশনস কমিটি প্রধান), খালেদ মাহমুদ সুজন (পরিচালক ও গেম ডেভেলপমেন্ট প্রধান) ও আরেক নির্বাচক হাবিবুল বাশার সুমনের সঙ্গে আলোচনা করেছেন নাজমুল।

ডিসি/এসআইকে/এমএস