যুক্তরাষ্ট্রে উড়াল দিচ্ছেন সাকিব

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
বেশ কয়েকদিন ধরেই গুঞ্জন ছিল।  প্রিমিয়ার টি-টোয়েন্টির সুপার লিগে খেলবেন না সাকিব আল হাসান।  এর সত্যতা মিললো অবশেষে।  ইতোমধ্যে বিষয়টি মোহামেডান কর্তৃপক্ষকে চিঠি দিয়ে নিশ্চিত করেছেন দলটির অধিনায়ক।  বৃহস্পতিবার (১৭ জুন) ১১’তম রাউন্ড খেলেই সাকিবের যুক্তরাষ্ট্রে উড়ে যাওয়ার কথা।
মোহামেডান ক্রিকেট কমিটির সেক্রেটারি সেলিম শাহেদ বিষয়টি নিশ্চিত করে বলেছেন, ‘সাকিব প্রায় ৩ মাস ধরে বায়ো-বাবলে আছে।  ১১তম রাউন্ডের খেলা শেষে সে যুক্তরাষ্ট্রে চলে যাবে।  পরিবার থেকে দূরে থাকায় মানসিকভাবে সে কিছুটা অবসাদগ্রস্ত।  আমরা তার বিষয়টি মানবিক বিবেচনায় দেখছি’।
মূলত পরিবারের সান্নিধ্য পেতেই যুক্তরাষ্ট্র যাচ্ছেন সাকিব।  দীর্ঘদিন ধরে জৈব সুরক্ষা বলয়ে রয়েছেন।  আইপিএল, শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের পর এখন প্রিমিয়ার লিগে খেলছেন এই বলয়ে থেকেই।  তাই মানসিকভাবে চাঙা হতে পরিবারের কাছে ছুুটে যাচ্ছেন তিনি।  তবে সেখান থেকে জিম্বাবুয়ে সিরিজে যাবেন কিনা, সেটি এখনো নিশ্চিত নয়।
প্রসঙ্গত, গত শুক্রবার মাঠে ক্রিকেটীয় আচরণ করে শাস্তি পেয়েছেন মোহামেডান অধিনায়ক।  ৩ ম্যাচ নিষিদ্ধ হওয়ার পাশাপাশি ৩ লাখ টাকা জরিমানা গুনতে হয়েছে তাকে।  নিষেধাজ্ঞা কাটিয়ে আজকেই গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে সাকিবের মাঠে নামার কথা।

ডিসি/এসআইকে/এমএসএ