সিরিজ রেখে আইপিএল খেলতে যাওয়া যাবে না : পাপন

ক্রীড়া ডেস্ক, দৈনিক চট্টগ্রাম >>>
তাসকিন আহমেদ প্রথমবার লখনৌ সুপার জায়ান্টসের পক্ষ থেকে ডাক পেয়েছেন আইপিএলে।  কিন্তু তার ভারতীয় ফ্রাঞ্চাইজি লিগটিতে খেলা হচ্ছে না।  আইপিএল বাদ দিয়ে জাতীয় দলের কমিটমেন্টকেই বড় করে দেখছেন ফাস্ট বোলার তাসকিন।
তাসকিনের আইপিএল খেলতে না যাওয়া নিয়ে একটা ধুম্রজাল সৃষ্টি হয়েছে।  অনেকেরই মত, আইপিএল এখন আর শুধু বিশ্বের সব চেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি আসরই না, ক্রিকেটারদের নিজেকে মেলে ধরার এবং ক্যারিয়ার উন্নত করারও একটা ভাল প্লাটফর্ম।  তাই বেশিরভাগ অনুরাগির ধারনা বিসিবি তাসকিনকে আইপিএল খেলার অনুমতি দিলেই পারতো।
ভেতরের খর কী? তাসকিন নিজ থেকে যেচে আইপিএল না খেলে দক্ষিণ আফ্রিকার সঙ্গে সিরিজ খেলতে চেয়েছেন?  নাকি বিসিবি দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে ও টেস্ট সিরিজ বাদ দিয়ে তাকে আইপিএল খেলার অনুমতি দেয়নি?  এ নিয়ে আছে নানা জনের নানা মত।
তবে তাসকিন ইস্যুতে আজ মঙ্গলবার মুখ খুলেছেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।  তিনি জানালেন, ‘তাসকিনের আইপিএল খেলার ব্যাপারে আমাদের (বিসিবির) কোনো আপত্তি নেই’।
তাহলে কেন তাসকিন আইপিএল খেলবেন না?  এ প্রশ্নের উত্তরে বিসিবি বিগ বস জানান, কোনো সিরিজ রেখে বা ফেলে আইপিএল খেলা চলবে না।  তার মানে দক্ষিণ আফ্রিকায় জাতীয় দলের অ্যাসাইনমেন্ট রেখে আইপিএল খেলা চলবে না।  এমন ব্যাখ্যার পক্ষে যুক্তি দিয়ে পাপন বলেন, ‘তাসকিন শ্রীলঙ্কার সঙ্গে সিরিজ না খেলে আইপিএল খেলতে চাইলে খেলতে পারবে।  তবে একটি সিরিজের মধ্যে যেতে পারবে না’।
বিসিবি সভাপতি যোগ করেন, ‘তাসকিনের সাথে যেটা কথা, এই সিরিজের পরে ও চাইলে যেতে পারে।  এমনকি এই সিরিজের পরে যে শ্রীলংকা সিরিজটা আছে, ওটাতেও আমরা ছাড় দিতে পারি।  কিন্তু একটি চলমান সিরিজের মাঝপথে কাউকে ছাড়ার সুযোগই নেই’।

ডিসি/এসআইকে/এমএসএ