ক্রিকেটার রুবেলের কবর সংরক্ষণের নির্দেশ

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
মানবিক বিবেচনায় বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটার সদ্য প্রয়াত মোশররফ হোসেন রুবেলের কবর স্থায়ীভাবে সংরক্ষণ করতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশ দিয়েছেন মেয়র মো. আতিকুল ইসলাম।
মোশাররফ হোসেন রুবেলের স্ত্রী চৈতি ফারহানা গণমাধ্যমের মাধ্যমে রুবেলের কবরটি স্থায়ীভাবে সংরক্ষণের জন্য মেয়রের প্রতি মৌখিকভাবে আবেদন জানিয়েছিলেন।  তার পরিপ্রেক্ষিতে আজ রবিবার (২৪ এপ্রিল) মেয়র আতিকুল ইসলাম এই নির্দেশনা দেন।
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।
ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলের মৃত্যুতে শোক জানিয়ে মেয়র বলেন, মোশাররফ হোসেন রুবেল নিজের জন্য খেলেননি, দেশের জন্য খেলেছেন।  তার অবদান দেশের মানুষকে গর্বিত করেছে।  সে কারণে তার কবরটি স্থায়ীভাবে সংরক্ষণ করা আমাদের দায়িত্ব বলে মনে করছি।
ক্রিকেটার রুবেলের স্ত্রী ও শিশু সন্তানের বিষয়টি মানবিক বিবেচনায় নিয়ে মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, যে মানুষটি বিশ্বজুড়ে বাংলাদেশের সুনাম ছড়িয়ে দিয়েছেন সে মানুষটি বিদায়ের পর এক টুকরো মাটি পাবেন না, তা হতে পারে না।
মেয়র বর্তমানে ওমরা পালনের জন্য সৌদি আরবে অবস্থান করছেন।  তিনি জানিয়েছেন, পবিত্র ওমরা পালন শেষে দেশে ফিরে বিধি মোতাবেক যথাযথ ব্যবস্থা গ্রহণের মাধ্যমে ক্রিকেটার রুবেলের কবরটি স্থায়ীভাবে সংরক্ষণ করে দেওয়া হবে।
বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল ১৯ এপ্রিল ক্যান্সারে আক্রান্ত হয়ে রাজধানীর একটি হাসপাতালে ইন্তেকাল করেন।  এ সময় তার বয়স হয়েছিল ৪০ বছর।

ডিসি/এসআইকে/এমএসএ