ক্রিকেটার আকরাম খানের গৃহকর্মীর লাশ উদ্ধার

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও ফ্যাসিলিটি বিভাগের প্রধান আকরাম খানের বাসার গৃহকর্মীর লাশ উদ্ধার করেছে পুলিশ।  রবিবার (২৮ আগস্ট) রাত ১১ টার দিকে রাজধানীর কাফরুল থানাধীন মহাখালী ডিওএইচএস ৩ নম্বর সড়কের দু’টি ভবনের মাঝে ফাঁকা স্থানে পড়ে থাকাবস্থায় লাশটি উদ্ধার করা হয়।  নিহত গৃহকর্মী সাহিদার (২৫) বাড়ি চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় বলে জানা গেছে।
তবে তার মৃত্যু নিয়ে কোনো মন্তব্য করতে চায়নি সংশ্লিষ্ট থানা পুলিশ।  তারা জানিয়েছে সুরতহাল প্রতিবেদন না পাওয়া পর্যন্ত মৃত্যুর কারণ শনাক্ত করা যাচ্ছে না।
আকরাম খানের পরিবারের বরাত দিয়ে পুলিশের মিরপুর বিভাগের উপ-কমিশনার জানান, সাবেক এ ক্রিকেটারের বাসায় চারজন গৃহকর্মী রয়েছেন।  সাহিদা তাদের মধ্যে একজন।  তিনি প্রায় ১৩ বছর ধরে এই বাসায় কাজ করছিলেন।  তিনি আরও জানান, ঘটনার দিন আকরাম খান, তাঁর স্ত্রী ও মেয়ে বাসার বাইরে ছিলেন।  রাত সাড়ে নয়টায় বাসায় ফেরার পর সাহিদাকে দেখতে না পেয়ে আকরাম খানের মেয়ে বাসায় খোঁজ করেন।  পরে বাসার আশপাশে খোঁজ করার সময় নিজেদের বাসার দেয়াল ও অপর বাসা ডিওএইচএস ৪ নম্বর সড়কের বাউন্ডারি দেয়ালের মাঝে ফাঁকা জায়গায় সাহিদাকে নিচে পড়ে থাকা অবস্থায় দেখতে পান।
উপপরিদর্শক (এসআই) হোসনে আফরোজ জানান, মরদেহ সুরতহাল করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।  ডাক্তারের শনাক্ত মোতাবেক জানা যাবে মৃত্যুর আসল কারণ।
এ ঘটনায় অপমৃত্যুর মামলা হয়েছে জানিয়ে কাফরুল থানার ডিউটি অফিসার এসআই আবু বক্কর সিদ্দিক বলেন, ‘সাবেক ক্রিকেটার আকরাম খানের ভাই ইউসুফ আলী অপমৃত্যুর সংবাদ দেওয়ার পর পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে।  এরপর সুরতহাল করার পর ময়নাতদন্তের জন্য মরদেহ মর্গে পাঠানো হয়েছে।
মিরপুর বিভাগের পুলিশের ডিসি জসীম উদ্দিন মোল্লা বলেন, আকরাম খানের গৃহকর্মীর মরদেহ শনাক্ত করা হয়েছে।  তবে মৃত্যুর কারণ জানা যায়নি।  প্রতিবেদন পেলে আমরা বিষয়টি বলতে পারবো।

ডিসি/এসআইকে/এমএসএ