ফটিকছড়িতে বজ্রপাতে শিশুর মৃত্যু, আহত ৪

মোহাম্মদ জিপন উদ্দিন, ফটিকছড়ি প্রতিনিধি >>>
উত্তর চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় বজ্রপাতে ৫ বছরের এক শিশুর মৃত্যুর খবর পাওয়া গেছে।  এসময় আরো ৪ জনের আহত হওয়ারও তথ্য পাওয়া গেছে।  উপজেলার ভূজপুর থানাধীন দাঁতমারা ইউপির ৫ নম্বর ওয়ার্ডের পশ্চিম হাসনাবাদ খিল্লাপাড়ায় এই ঘটনা ঘটে।  বজ্রপাতে মৃত্যুবরণ করা শিশুর নাম জুবায়েদ হোসেন (৫)। একই সময়ে বজ্রপাতে আরো ৪ জন গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আছে।  তাদের মধ্যে নিহত জুবায়েদের বড় বোন জোমায়েত নেছা (১৪)ও আছে।  নিহত জুবায়েদ ও গুরুতর আহত জোমায়েত নেছা পশ্চিম হাসনাবাদের বনবিট অফিস সংলগ্ন খিল্লাপাড়ার মাওলানা মহুরম আলীর ছেলে-মেয়ে বলে জানা গেছে।
পারিবারিক সূত্রে জানা যায়, আজ সোমবার (১ জুন) দুপুর ২ টার দিকে বজ্রপাত হলে ঘরের উপরে থাকা নারিকেল গাছে থাকা সোলারের সাথে বজ্রপাতের সংযোগ ঘটে।  এতে ঘরের ভেতরেই মারা যায় জুবায়েদ এবং আহত হয় আরো ৪ জন।
ঘটনার সত্যতা স্বীকার করে স্থানীয় ইউপি সদস্য (মেম্বার) মো. তৌহিদ দৈনিক চট্টগ্রামকে বলেন, আজ দুপুরে খিল্লাপাড়ায় বজ্রপাতে ১ শিশুর মৃত্যু হয়েছে।  এসময় আরো ৪ জন আহত হয়েছে।  নিহত জুবায়েদের বড় বোন গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আছে এবং তার কান দিয়ে প্রচুর পানি বের হচ্ছে বলেও জানান তিনি। নিহত শিশু জুবায়েদের জানাযা মাগরিবের পরে সম্পন্ন হয়েছে।

ডিসি/এসআইকে/এজেইউ