বৈরী আবহাওয়ায় বিচ্ছিন্ন হাতিয়া

নোয়াখালী জেলা প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
দুর্যোগপূর্ণ আবহাওয়ায় ৪ নম্বর হুঁশিয়ারি সংকেত থাকায় নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার সঙ্গে মূল ভূখণ্ডের সব ধরনের নৌ-যোগাযোগ বন্ধ করে দিয়েছে প্রশাসন।  ফলে কার্যত বিচ্ছিন্ন হয়ে গেছে উপজেলাটি।  শুক্রবার (২৩ অক্টোবর) সকাল থেকে সারাদেশের সঙ্গে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ সিদ্ধান্ত মানতে হবে সবাইকে।
এদিকে, সকাল থেকে হাতিয়ায় মুসলধারে বৃষ্টি হচ্ছে।  কোথাও কোথাও দমকা হাওয়া বয়ে যাচ্ছে।  গ্রামের অনেক সড়কে গাছপালা পড়ে মানুষের স্বাভাবিক চলাচল ব্যাহত হচ্ছে।  আকাশ মেঘলা হয়ে অনেকটা অন্ধকার রয়েছে।  মানুষের মধ্যে এক ধরনের আতঙ্ক বিরাজ করছে।
এছাড়া ৪ নম্বর হুঁশিয়ারি সংকেত থাকায় হাতিয়া উপজেলায় ১৭৭টি সিপিপি ইউনিটে একটি করে সিগন্যাল পতাকা উত্তোলন করা হয়েছে।
উপজেলা সিপিপি কর্মকর্তা বদিউজ্জামান বলেন, আমাদের ১৭৭টি ইউনিটে ৩ হাজার ৫৪০ জন স্বেচ্ছাসেবককে সব সময় প্রস্তুত থাকতে বলা হয়েছে।  এছাড়া ঘূর্ণিঝড়ের তীব্রতা বাড়ার সঙ্গে সঙ্গে মাইকিং করে জনগণকে সতর্ক করার ব্যবস্থা করা হয়েছে।
ইউএনও মো. ইমরান হোসেন জানান, আবহাওয়া স্বাভাবিক না হওয়া পর্যন্ত হাতিয়ার সঙ্গে ঢাকা, চট্টগ্রাম ও জেলা সদরের সব ধরনের নৌ-যান চলাচল বন্ধ থাকবে।  এছাড়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১১টি ইউপির চেয়ারম্যানকে সতর্ক থাকার নির্দেশ দেয়া হয়েছে।

ডিসি/এসআইকে/এসইউ