ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
লঘুচাপের প্রভাবে দেশের কোথাও কোথাও আকাশ মেঘলা হয়ে আছে।  আবার কোথাও কোথাও হচ্ছে বৃষ্টি।  মঙ্গলবার (৩০ মার্চ) ও আগামিকাল বুধবারও (৩১ মার্চ) এই বৃষ্টি হতে পারে।  বিক্ষিপ্তভাবে হতে পারে কোথাও কোথাও শিলাবৃষ্টিও।  বৃষ্টির কারণে কমে এসেছে তাপপ্রবাহ।  আগামিকালও এ ধরনের আবহাওয়া থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।
গতকাল (২৯ মার্চ) থেকে আজ পর্যন্ত সর্বোচ্চ বৃষ্টি হয়েছে সিলেটে ৭৪ মিলিমিটার।  এছাড়া নেত্রকোনায় ৪৬, শ্রীমঙ্গলে ৪১, নিকলিতে ২ এবং রাজারহাটে ১ মিলিমিটার বৃষ্টি হয়েছে।
মঙ্গলবার (৩০ মার্চ) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাঙ্গামাটিতে ৩৭ ডিগ্রি সেলসিয়াস।  এছাড়া আজ ঢাকায় তাপমাত্রা ৩৫, ময়মনসিংহে ৩২ দশমিক ৬, চট্টগ্রামে ৩৪ দশমিক ৫, সিলেটে ৩৫ দশমিক ৫, রাজশাহীতে ৩৫ দশমিক ৬, রংপুরে ৩২ দশমিক ২, খুলনায় ৩৪ দশমিক ৪ এবং বরিশালে ৩৪ ডিগ্রি সেলসিয়াস।
আবহাওয়া অধিদফতর জানায়, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।  এর প্রভাবে সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, রংপুর, ময়মনসিংহ ও চট্টগ্রাম বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।  এছাড়া দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টিও হতে পারে।  এছাড়া দেশের অন্য এলাকায় অস্থায়ীভাবে আকাশ মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।
আবহাওয়াবিদ আব্দুল মান্নান বলেন, ‘এরইমধ্যে দেশের অনেক এলাকায় বৃষ্টি হয়েছে।  আজ ও আগামিকালও কোথাও কোথাও বৃষ্টি হতে পারে।  এতে তাপপ্রবাহ কমে এসেছে।  আজ ও আগামিকাল কোথাও কোথাও বৃষ্টি বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে।  হতে পারে শিলাবৃষ্টিও।  আগামিকালের পর থেকে আবারও তাপমাত্রা বাড়তে পারে’।

ডিসি/এসআইকে/এমএসএ