পঞ্চম ধাপে ৩১ পৌরসভায় ‘ইভিএম’ এ ভোট ২৮ ফেব্রুয়ারি

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
আগামি ২৮ ফেব্রুয়ারি পঞ্চম ধাপে ৩১টি পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।  মঙ্গলবার (১৯ জানুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে এ নির্বাচনের তফসিল ঘোষণা করেন ইসির জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর।  পঞ্চমধাপের এই ভোটগুলোর সবগুলোই হবে ইভিএম এ।
তফসিল অনুযায়ী ৩১টি পৌরসভায় মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২ ফেব্রুয়ারি, বাছাই ৪ ফেব্রুয়ারি, মনোনয়ন প্রত্যাহার ১১ ফেব্রুয়ারি এবং প্রতীক বরাদ্দ হবে ১২ ফেব্রুয়ারি।
সচিব জানান, পঞ্চম ধাপের সব পৌরসভায় ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।  ভোটের দিন সাধারণ ছুটি থাকবে না।  সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে।
উল্লেখ্য, দেশের মোট পৌরসভা রয়েছে ৩২৯টি।  প্রথম ধাপের তফসিলের ২৪টি পৌরসভায় ইভিএমে ভোট হয় গত বছরের ২৮শে ডিসেম্বর।  দ্বিতীয় ধাপে ১৬ই জানুয়ারি ৬০টি পৌরসভায় ভোট অনুষ্ঠিত হয়।  আগামি ৩০ জানুয়ারি তৃতীয় ধাপে ৬৪টি পৌরসভায় এবং চতুর্থ ধাপে ১৪ ফেব্রুয়ারি ৫৬টি পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
পঞ্চম ধাপে যেসব পৌরসভায় ভোট হবে
চট্টগ্রামের রাঙ্গুনিয়া, রাউজান, মিরসরাই ও বারইয়ারহাট, লক্ষ্মীপুরে রায়পুর, চাঁপাইনবাবগঞ্জের নাচোল, হবিগঞ্জ জেলার হবিগঞ্জ, জামালপুরের দেওয়ানগঞ্জ, ইসলামপুর, মাদারগঞ্জ ও জামালপুর সদর, রাজশাহীর চারঘাট ও দুর্গাপুর, বগুড়া জেলার বগুড়া সদর, মানিকগঞ্জের সিংগাইর, চাঁদপুরের মতলব ও শাহারাস্তি, যশোরের কেশবপুর ও যশোর সদর, মাদারীপুরের শিবচর ও মাদারীপুর সদর, রংপুরের হারাগাছ, ব্রাহ্মণবাড়িয়া জেলার ব্রাহ্মণবাড়িয়া সদর, ঝিনাইদহের কালীগঞ্জ ও মহেশপুর, জয়পুরহাটের জয়পুরহাট সদর, ময়মনসিংহের নান্দাইল, ভোলার জেলার ভোলা সদর এবং গাজীপুরের কালীগঞ্জ।

ডিসি/এসআইকে/এমএসএ