মানিকছড়িতে জনগণের লাইব্রেরী উদ্বোধন

মো. জাকির হোসেন, মানিকছড়ি প্রতিনিধি >>>
খাগড়াছড়ির মানিকছড়িতে স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন ‘স্মার্ট মানিকছড়ি’র দুই বছরের অক্লান্ত পরিশ্রমের ফসল হিসেবে একটি পাবলিক লাইব্রেরীর আত্মপ্রকাশ ঘটেছে।  যার নাম দেওয়া হয়েছে ‌‘স্মার্ট মানিকছড়ি পাবলিক লাইব্রেরী’।
সোমবার (১৮ জানুয়ারি) সকালে উপজেলা টাউন হলের একটি নির্দিষ্ট কক্ষে লাইব্রেরীর উদ্বোধন করা হয়।  উপজেলার একঝাঁক তরুণ মেধাবী শিক্ষার্থীদের টানা দুই বছরের অক্লান্ত পরিশ্রমের ফলে আলোর মুখ দেখল এই পাবলিক লাইব্রেরী।  উপজেলা প্রশাসন, সুশীল সমাজ ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সহযোগিতা নিয়ে তিল তিল করে গড়ে ওঠে ‘স্মার্ট মানিকছড়ি পাবলিক লাইব্রেরী’।
উদ্বোধনী অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তামান্না মাহমুদ।  প্রধান অতিথি উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন।  এছাড়া অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য মো. মাঈন উদ্দীন, সহকারী কমিশনার (ভূমি) রিফাত আসমা, অফিসার ইনচার্জ আমির হোসেন, সাবেক মুক্তিযোদ্ধার কমান্ডার মো. সফিউল আলম চৌধুরী, তিনটহরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আতিউল ইসলাম, যুবলীগ সভাপতি মো. সামায়উন ফরাজী সামু, সাংবাদিক আবদুল মান্নান, স্মার্ট মানিকছড়ি’র সভাপতি মো. শরীফ হোসেনসহ স্মার্ট মানিকছড়ি’র সকল সদস্যরা।
অতিথিরা দৈনিক চট্টগ্রামকে বলেন, যে জাতি যত বেশি শিক্ষিত সে জাতি তত বেশি উন্নত।  তাই শিক্ষিত ও উন্নত জাতি হিসেবে প্রতিষ্ঠিত হতে হলে বই পড়ার বিকল্প নেই।
পরে অতিথিবৃন্দ কেক ও ফিতা কেটে লাইব্রেরী উদ্বোধন করেন।  এসময় তিনটহরী উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে মুক্তিযোদ্ধ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিষয়ক অর্ধশত বই উপহার হিসেবে লাইব্রেরীতে হস্তান্তর করা হয়।

ডিসি/এসআইকে/এমজেএইচ