কাপ্তাইয়ে পিআইবি’র বুনিয়াদি প্রশিক্ষন সম্পন্ন, ইতিবাচক সংবাদ করার তাগিদ তথ্য ও সম্প্রচার মন্ত্রীর

সনদ প্রদান করেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি

মাহফুজ আলম, কাপ্তাই প্রতিনিধি >>>
রাউজান, রাঙুনিয়া, কাউখালি, কাপ্তাই ও রাজস্হলি- এ পাঁচ উপজেলার গণমাধ্যম কর্মীদের প্রশিক্ষণ দিয়েছে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি)।  কাপ্তাই উপজেলা মিলনায়তন কক্ষে তিনব্যাপী এই বুনিয়াদি প্রশিক্ষণ শুক্রবার (২ এপ্রিল) সমাপ্ত হয়।  দুপুরে পিআইবি’র মহাপরিচালক জাফর ওয়াজেদের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি।
প্রধান অতিথি ড. হাছান মাহমুদ এমপি এ সময় বলেন, কোনো দেশকে গড়তে হলে কিন্তু সেই দেশের জনগোষ্ঠীকে আশাবাদী হতে হবে।  আশাহীন মানুষের যেমন স্বপ্নের ঠিকানায় পৌঁছানোর কোনো তাগাদা থাকে না, আশাহীন জাতিরও স্বপ্নের ঠিকানায় পৌঁছানোর তাগাদা থাকে না।  আমরা ঠিক ক্রমাগতভাবে খারাপ সংবাদগুলো পরিবেশন করে থাকি বেশি।  ফলে মানুষ দ্বিধাদ্বন্দ্বে পরে।  দেশের মানুষের মধ্যে হতাশা, সমাজের প্রতি হতাশা ও নিজের উপর হতাশায় আচ্ছন্ন হয়ে পড়েন।  আমাদের দায়িত্ব সমাজের মানুষ হিসেবে কাজ করে দেশ ও মানুষের স্বপ্নকে এগিয়ে নেওয়া এবং মানুষকে আশাবাদী করা।
মন্ত্রী বলেন, ইতোমধ্যে আমরা মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছি।  এটা আমাদের জাতির জন্য বিরাট অর্জন।  এ প্রশংসার দাবিদার প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
অনুষ্ঠানে অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন রাঙামাটি জেলা প্রশাসক মো. মিজানুর রহমান, রাঙামাটির পুলিশ সুপার মীর মোদাচ্ছের হোসেন, কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান, এডিশনাল এসপি রওশনারা রব প্রমুখ।

ডিসি/এসআইকে/এমএ