বাঁশখালী রহিমা একাডেমির শিক্ষকদের জন্য রবি আজিয়াটার জিএম’র বেতন অনুদান

বাঁশখালী প্রতিনিধি >>>
বাঁশখালী হামেদিয়া রহিমা ফাউন্ডেশন পরিচালিত বাঁশখালী রহিমা একাডেমির শিক্ষকদের জন্য নিজের একমাসের বেতন অনুদান হিসেবে প্রদান করলেন প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা আলহাজ্ব আহমদুল ইসলাম চৌধুরীর ছোট ছেলে ইঞ্জিনিয়ার ইশতিয়াক উদ্দিন চৌধুরী রিফাত।  তিনি রবি আজিয়াটা লিমিটেডের ঢাকাস্থ প্রধান কার্যালয়ে জেনারেল ম্যানেজার (জিএম) হিসেবে কর্মরত আছেন।
করোনা মহামারির কারণে গত ২ মাস যাবত এই একাডেমিটি বন্ধ রয়েছে।  প্রাইভেট প্রতিষ্ঠান হওয়ায় ও সরকারি সহায়তা না থাকায় স্বাভাবিকভাবেই বন্ধ হয়ে যায় শিক্ষকদের বেতন, আর্থিক দৈন্যদশা অনুভব করেন শিক্ষকেরা।  বিষয়টি জানতে পেরে এগিয়ে আসেন ইঞ্জিনিয়ার রিফাত।  রুয়েট থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং করা এমবিএ ও সিজিএমএ উত্তীর্ণ রিফাত নিজের একমাসের বেতন শিক্ষকদের জন্য অনুদান হিসেবে প্রদান করেন।
আজ রবিবার (১৭ মে) একাডেমির অফিস কক্ষে প্রতিষ্ঠাতার ভ্রাতুষ্পুত্র গিয়াস উদ্দিন চৌধুরী দাতার পক্ষে শিক্ষকদের হাতে তাদের অনুদানের টাকা তুলে দেন।  এসময় আরো উপস্থিত ছিলেন একাডেমির অধ্যক্ষ মুহাম্মদ আবু তাহের ও হামেদিয়া রহিমা এতিমখানার সুপার মাওলানা নুরুন নবী।
উল্লেখ্য ইঞ্জিনিয়ার রিফাত চৌধুরীর বড় ভাই কফিল উদ্দিন মুহাম্মদ জুবাইর চৌধুরী, যিনি বর্তমানে পরিবারসহ কানাডায় বাস করছেন, তিনি এই একাডেমির লেখাপড়ার মান উন্নয়নে সর্বোতভাবেই জড়িত এবং তার একমাত্র বোন সালমা খানম (পরিচালক-টপ অফ মাইন্ড-মিডিয়া কোম্পানি) একাডেমিসহ অসংখ্য স্কুল, মাদরাসা ও এতিমখানার পৃষ্ঠপোষক ও সভাপতি।
একাডেমির শিক্ষক-শিক্ষিকাবৃন্দ একাডেমির প্রতিষ্ঠাতা ও উনার সন্তানদের উত্তরোত্তর উন্নতি, সুস্বাস্থ্য, সমৃদ্ধি ও দীর্ঘায়ু কামনা করে মহান আল্লাহর দরবারে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন।  এটি পরিচালনা করেন একাডেমির অধ্যক্ষ মুহাম্মদ আবু তাহের।

ডিসি/এসআইকে/এমএমবিটি