বোয়ালখালীতে পাঁচদিন ধরে যুবক নিখোঁজ, এলাকাবাসীর মানববন্ধন

বোয়ালখালী প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার মো. শাহজাহান বালু (৩৮) নামের এক যুবক গত পাঁচদিন ধরে নিখোঁজ রয়েছেন।  তার সন্ধানে বোয়ালখালীতে মানববন্ধন করেছেন এলাকাবাসী।  বুধবার (৭ অক্টোবর) বিকেলে উপজেলার খিতাপচর গ্রামে এ মানববন্ধনে অংশ নেন শত শত নারী পুরুষ।  তারা জীবিত বা মৃত উদ্ধারের জন্য প্রশাসনের কাছে দাবি জানান।
নিখোঁজ শাহাজাহান বালু উপজেলার খিতাপচর গ্রামের নুর হোসেন মেম্বারের ছেলে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
শাহাজানের ভগ্নিপতি আবদুল করিম জানান, গত শুক্রবার রাতে পটিয়া উপজেলার আমীর ভান্ডারের ওরশ শরীফে যোগ দিতে যায় শাহাজাহান।  ওইদিন দিবাগত রাত ৩ টার দিকে সে ফোনে তাকে অপহরণ করা হয়েছে জানিয়ে ২ লাখ টাকা দেওয়ার জন্য বলে।  এ সময় কোথায় যেতে হবে জানতে চাইলে অপরিচিত ব্যক্তিগণ ধমক দিয়ে মোবাইলটি কেড়ে নেওয়ার শব্দ শুনতে পাই।  পরবর্তীতে শাহজাহানের মোবাইলটি বন্ধ পাওয়া যায়।  এ ঘটনার পর আমরা উদ্বেগ-উৎকণ্ঠায় রয়েছি।
এ ব্যাপারে গত শনিবার পটিয়া থানায় ডায়েরী ও গত মঙ্গলবার অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে অপহরণ মামলা দায়ের করা হয়েছে।
স্থানীয়রা জানান, দীর্ঘদিন বালু প্রবাসে ছিলেন।  কয়েক বছর আগে তিনি দেশে চলে আসেন।  তার বাবা-মা মারা গেছেন।  ৪ ভাই ও ৩ বোনের মধ্যে বালু সবার ছোট।  তাকে কে বা কারা কি কারণে গুম করেছে তা প্রশাসনকে দ্রুত উদঘাটন করতে হবে।
বালুর ভাই জাহাঙ্গীর বলেন, ‘আমার ভাইকে জীবিত বা মৃত উদ্ধারের দাবি জানাচ্ছি।  আজ ৫ দিন হয়ে গেলো অথচ তার কোনো খোঁজ দিতে পারেনি প্রশাসন’।
অনুষ্ঠিত মানববন্ধনে বালুর সন্ধান চেয়ে বক্তব্য রাখেন জামাল উদ্দিন, জানে আলম, জাহাঙ্গীর আলম, সোলাইমান, নুরুল ইসলাম, আনোয়ার হোসেন, আমীর হোসেন, মো. লোকমান, আলী আক্কাস খোকন, মো সাইফু প্রমুখ।

ডিসি/এসআইকে/এমজে