ধর্ষণ-নিপীড়ন বিরোধী মানববন্ধন বোয়ালখালীতে

মুহাম্মদ জুয়েল, বোয়ালখালী প্রতিনিধি >>>
নারীর প্রতি সহিংসতা ও ধর্ষণের প্রতিবাদে বিক্ষোভ, মানববন্ধন, স্লোগানে মূখরিত সারাদেশ।  নোয়াখালীর বেগমগঞ্জে নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ভিডিও ধারণ, সিলেট এমসি কলেজে স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে ধর্ষণসহ সাম্প্রতিক সময়ে সারা দেশে ধর্ষণ, নারী নির্যাতন, নিপীড়নের ঘটনায় ক্ষোভে-বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে দেশর তরুণ-বৃদ্ধা-বনিতাসহ সব শ্রেণি-পেশার মানুষ।
দেশের সচেতন নাগরিক সমাজ, পেশাজীবী সংগঠন, বিভিন্ন স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই নির্মম, লজ্জাকর ঘটনার প্রতিবাদে মাঠে নেমেছেন।  বিচারের দাবি তুলেছেন ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির।  ট্রাইব্যুনাল গঠন করে ধর্ষক ও নারী নিপীড়নকারীদের বিচারের জন্য প্রশাসনের প্রতি দাবিও জানানো হয়েছে বিভিন্ন মহল থেকে।
সারাদেশের মতো চট্টগ্রামের বোয়ালকালী উপজেলাতেও মূখরিত ধর্ষণ-নির্যাতন-নিপীড়নের বিরুদ্ধে নানান স্লোগানে।  বৃহস্পতিবার (৮ অক্টোবর) সকাল দশটায় বোয়ালখালী উপজেলার স্যার আশুতোষ সরকারি কলেজও মূখরিত হয়েছে ধর্ষণ বিরোধী নানান স্লোগান-প্রতিবাদে।  নারীদের প্রতি দেশে চলমান নিপীড়নের বিরুদ্ধে ও ধর্ষণকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন করে স্যার আশুতোষ সরকারি কলেজ ছাত্রলীগ ও সাধারণ ছাত্র-ছাত্রীরা।
এতে শিক্ষার্থীরা বলেন, ছাত্রলীগের কোনো ভাই যদি ধর্ষণ মামলায় আসামি হয় তাকে যেনো ছাড় দেয়া না হয়। ধর্ষক-নিপীড়নকারী যদি কোনো বড় ভাইয়ের ছায়াতলেও থাকে তাহলেও যেন তাদের ছাড় দেয়া না হয়।  কারণ তারা দেশ ও জাতির শত্রু।  তারা মানবতার শত্রু। তারা মায়ের জাতিকে ধ্বংস করার কারিগর।  তাদের স্থান বীর মুক্তিযোদ্ধাদের বাংলায় হবে না।  যারা পশুর মতো আচরণ করে নারী ধর্ষণ করে তাদের যেনো ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড দেয়া হয়।
মানববন্ধন তথা সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম কাজেম, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক বখতিয়ার উদ্দিন নয়ন, দপ্তর সম্পাদক চমক চৌধুরী রাজ, উপ দপ্তর সম্পাদক আশিকুল ইসলাম আশিক, অন্তর, সাজ্জাদ, মিজান, কাইয়ুম, শাকিল, পুষ্পিতা, রায়হানসহ আরো অনেকে।

ডিসি/এসআইকে/এমএসএ