লোহাগাড়ায় তিন ইউপি নির্বাচনে মনোনয়নপত্র জমা দিলেন ১৮ চেয়ারম্যানসহ ৮৭ প্রার্থী

উত্তর জেলা প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
উত্তর চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার মেয়াদোত্তীর্ণ লোহাগাড়া সদর, আধুনগর ও আমিরাবাদ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে মনোনয়নপত্র জমার শেষদিন ছিল বুধবার (২৩ সেপ্টেম্বর)।  এদিন সকাল ১০ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র জমা দেন প্রার্থীরা।  সকাল থেকে ঝড়-বৃষ্টি উপেক্ষা করে উৎসবমূখর পরিবেশে নিজেদের কর্মী-সমর্থকদের সাথে নিয়ে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য পদের এসব প্রার্থী নিজ নিজ মনোনয়নপত্র জমা দেন।
উপজেলা নির্বাচন অফিসের তথ্য অনুযায়ী তিন ইউপিতে চেয়ারম্যান পদে ১৮ জন, সাধারণ সদস্য পদে ১৩৮ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩১ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।
লোহাগাড়া উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, লোহাগাড়া সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন করার লক্ষ্যে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেন ৫ জন প্রার্থী।  তারা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নুরুচ্ছাফা চৌধুরী, বিএনপি মনোনীত প্রার্থী খোরশেদ আলম, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী আনোয়ার হোসেন, স্বতন্ত্র প্রার্থী শাহাব উদ্দিন চৌধুরী ও নুরুল হক।  একই ইউনিয়নে সাধারণ সদস্য পদে মনোনয়নপত্র জমা দেন ৪৪ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে মনোনয়নপত্র জমা দেন ১০ জন প্রার্থী।  লোহাগাড়া সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে মোট ৫৯ জন প্রার্থী মনোনয়ন জমা দেন।
আমিরাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচন করার লক্ষ্যে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেন ৮ জন প্রার্থী।  তারা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এসএম ইউনুচ, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মোহাম্মাদ ইলিয়াছ চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী আব্দুল মালেক, মোস্তাফিজুর রহমান চৌধুরী, মোহাম্মদ সিরাজুল ইসলাম, মাহমুদুল হক পেয়ারু, শামসুল আলম ও মাওলানা নুরুল আবছার।  সাধারণ সদস্য পদে মনোনয়নপত্র জমা দেন ৫৫ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে মনোনয়নপত্র জমা দেন ১১ জন প্রার্থী।  আমিরাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচনে মোট ৭৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।
আধুনগর ইউনিয়ন পরিষদ নির্বাচন করার লক্ষ্যে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেন ৫ জন প্রার্থী।  তারা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নুরুল কবির, বিএনপি মনোনীত প্রার্থী আবু নাসের চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী মোহাম্মাদ আইয়ুব মিয়া, নাজিম উদ্দিন ও মাহমুদুল হক। সাধারণ সদস্য পদে মনোনয়নপত্র জমা দেন ৩৯ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে মনোনয়নপত্র জমা দেন ১০ জন প্রার্থী। আধুনগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে মোট ৫৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।
লোহাগাড়া উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ সাদ্দাম হোসেন রোমান খাঁন জানান, আগামি ২০ অক্টোবর লোহাগাড়া উপজেলার লোহাগাড়া সদর, আমিরাবাদ ও আধুনগর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।  আজ (বুধবার) মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত তিনটি ইউনিয়নের ১৮ জন চেয়ারম্যান পদপ্রার্থী, ১৩৮ জন সাধারণ সদস্য পদপ্রার্থী এবং ৩১ জন সংরক্ষিত মহিলা সদস্য পদপ্রার্থী সুন্দরভাবে তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।
উল্লেখ্য, আগামি ২০ অক্টোবর লোহাগাড়ার তিন ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।  আগামি ২৬ সেপ্টেম্বর মনোনয়ন যাচাই-বাছাই এবং ৩ অক্টোবর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন।

ডিসি/এসআইকে/এসইউ