চসিক নির্বাচন : বিএনপির কাউন্সিলর প্রার্থীর প্রচারণায় হামলার অভিযোগ

ভ্রাম্যমাণ প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রামে চলছে সিটি কর্পোরেশন নির্বাচনের প্রচারণা।  প্রতিদিনই নগরের বিভিন্নপ্রান্তে পক্ষ-বিপক্ষ দল নানান অভিযোগ তুলে ধরছেন বিভিন্নভাবে।  আচরণবিধি লঙ্ঘন করে নির্বাচনী প্রচারণা আর পোস্টাল ছিড়ে ফেলার অভিযোগের পর এবার বিএনপি সমর্থিত তিন কাউন্সিলর প্রার্থীর গণসংযোগে আওয়ামী লীগ-যুবলীগের নেতা-কর্মীরা হামলা করেছেন বলে অভিযোগ করেছে বিএনপি।  এতে দলটির বেশ কয়েকজন নেতা-কর্মী আহত হয়েছেন বলে দাবি দলটির স্থানীয় নেতাদের।
নগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য ইদ্রিস আলী অভিযোগ করেন, সোমবার (১১ জানুয়ারি) দুপুর ১২ টার দিকে নগরীর বহদ্দারহাটের বারইপাড়া এলাকায় বিএনপির ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ও সাবেক কাউন্সিলর হাসান লিটনের ওপর হামলা চালায় যুবলীগ নামধারী সন্ত্রাসীরা।  এতে অন্তত ১২ জন আহত হয়েছেন।  তাদের মধ্যে গুরুতর আহতরা হলেন- যুবদল নেতা নুরুল আমীন রাসু, তৌহিদুল আলম ও মোহাম্মদ রেজু।
এছাড়া নগরীর পূর্ব ষোলশহর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী হাসান লিটনকে গণসংযোগের সময় লাঞ্ছিত করা হয়েছে।  এসময় তিন যুবদল নেতাকে লোহার রড দিয়ে পিটিয়ে আহত করা হয়েছে।  প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থী আশরাফুল আলমের অনুসারী যুবলীগ নেতা সোহেল ও জুয়েলের নেতৃত্বে ২৫-৩০ জন সন্ত্রাসী লোহার রড ও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে এ হামলা চালায় বলে অভিযোগ বিএনপির।  চান্দগাঁও থানায় এ বিষয়ে লিখিত অভিযোগ দেয়া হয়েছে বলেও তিনি জানান।
এছাড়াও নগরীর বাকলিয়ায় বাস্তহারা কলোনীতে ৩৫ নম্বর বক্সিরহাট ওয়ার্ডের বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী তারিক আহমেদ ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী মনোয়ারা বেগমের গণসংযোগে হামলার ঘটনা ঘটেছে বলে জানান ইদ্রিস আলী।  তিনি বলেন, বিকেল তিনটার দিকে আওয়ামী লীগের ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী হাজী নূরুল হকের মিছিল থেকে এ হামলা চালানো হয়েছে।  এতে কমপক্ষে ১০ জন আহত হয়েছেন।
তবে স্থানীয় বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন জানিয়েছেন, তারা এ সংক্রান্ত কোনো অভিযোগ পাননি।
বক্সিরহাট ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক লিটন রায় চৌধুরী বলেন, ‘বিএনপির সন্ত্রাসীরা আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থীর গণসংযোগে হামলা করেছে’।  দলীয় মেয়র ও কাউন্সিলরপ্রার্থীর পোস্টার ছিড়ে ফেলছে বিএনপির নেতা-কর্মীরা- এমন অভিযোগও তিনি করেন।

ডিসি/এসআইকে/এমএনইউ