সিএমপির ডিসি-ওসিদের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বিনিময়

মো. শফিকুল ইসলাম খান, চীফ রিপোর্টার >>>
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) বিভিন্ন বিভাগের উপ-পুলিশ কমিশনারদের (ডিসি) সাথে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর বিনিময় করেছেন সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর।
মঙ্গলবার (৮ জুন) সিএমপির বিভিন্ন বিভাগের উপ-পুলিশ কমিশনারদের সাথে এই বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (Annual Performance Agreement) সম্পন্ন করেন তিনি।  নগরের দামপাড়াস্থ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্সের সদর দপ্তরে সিএমপির ১০টি বিভাগের উপ-পুলিশ কমিশনারদের সাথে ২০২১-২০২২ অর্থ বছরের এই চুক্তি স্বাক্ষরিত হয়।
পুলিশ সদর দপ্তরের নির্দেশনা মোতাবেক এর আগে গত ৩ জুন (বৃহস্পতিবার) চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সকল থানার অফিসার ইনচার্জবৃন্দ (ওসি) তাদের স্ব স্ব বিভাগের উপ-পুলিশ কমিশনারদের সাথে ২০২১-২২ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষর করেন।  সর্বশেষ সিএমপি কমিশনারের সাথে উপ-পুলিশ কমিশনারবৃন্দ এই চুক্তি বিনিময় করেন।
জানা গেছে, বাহিনীর কর্মকাণ্ডে স্বচ্ছতা ও দায়বদ্ধতা বৃদ্ধি, সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিতকরণ এবং প্রাতিষ্ঠানিক সক্ষমতা উন্নয়নের লক্ষ্যে সরকারি কর্মসম্পাদন ব্যবস্থাপনা পদ্ধতির আওতায় এই বার্ষিক কর্মসম্পাদন চুক্তি প্রবর্তন করা হয়েছে।

ডিসি/এসআইকে/আইএস