চট্টগ্রামে কাউন্সিলরের বিরুদ্ধে নানান অনিয়মের অভিযোগ আ’লীগের

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) ১৪ নম্বর লালখান বাজার ওয়ার্ডে সরকারিভাবে দেওয়া টিসিবির পণ্য বিতরণে ওয়ার্ড কাউন্সিলর আবুল হাসনাত মো. বেলালের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ তুলেছেন স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের তিন ইউনিটের নেতারাই।
শনিবার (২ এপ্রিল) বেলা ১১ টায় চট্টগ্রাম প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়।  আবুল হাসনাত লালখান বাজার ওয়ার্ডের কাউন্সিলর ছাড়াও সদ্যগঠিত মহানগর স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতির দায়িত্বে রয়েছেন।
সংবাদ সম্মেলনে ক ইউনিট সভাপতি শফিউল আজম, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, খ ইউনিট সভাপতি এস এম ইব্রাহিম, সাধারণ সম্পাদক আসলাম হোসেন মাসুম, গ ইউনিট সভাপতি নুরুল আলম বাবুল, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুম উপস্থিত ছিলেন।
দিদারুল আলম মাসুমের সঙ্গে কাউন্সিলর আবুল হাসনাতের দলীয় মতবিরোধ রয়েছে।  এ নিয়ে গত মার্চ মাসেও তিনবার সংঘর্ষে জড়ায় দু‘গ্রুপ।  সংঘর্ষের ঘটনায় দু’পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছে।  এতে থানায় মামলাও হয়েছে।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন গ ইউনিট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সমীর কান্তি দে।  তিনি বলেন, বিগত নির্বাচনে দলীয় হাইকমান্ডকে ভুয়া তথ্য দিয়ে নিজে আওয়ামী লীগের কেউ না হয়েও আবুল হাসনাত দলীয় মনোনয়ন ভাগিয়ে নেন।  কাউন্সিলর হওয়ার পর দলীয় নেতাকর্মীদের ওপর নির্যাতন, নিপীড়ন ও এক ডজনের বেশি মামলা দিয়ে হয়রানি করেছেন।
লিখিত বক্তব্যে বলা হয়, তিনি আরও বলেন, শিক্ষার্থী ও যুবকদের মাদকের নেশায় বুঁদ করে তাদের দিয়ে জুয়া খেলায় মত্ত করে রমরমা ব্যবসা চালিয়ে যাচ্ছন এই কাউন্সিলর।  নগরের ওয়াসা মোড় এলাকায় মুনতাসির ভবনসহ ওয়ার্ডের বিভিন্ন স্থানে মদ ও জুয়ার আসর বসানো হচ্ছে।  এতে পুরো এলাকায় সামাজিক অবক্ষয়, ছিনতাই, চুরি, রাহাজানি-সহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ড বৃদ্ধি পেয়েছে।
স্বাধীনতা দিবসের আলোচনা সভায় সাধারণ জনগণ ও দলীয় নেতাকর্মীদের অব্যাহত চাপের মুখে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুম প্রকাশ্যে প্রতিবাদ জানালে মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদকের উপস্থিতিতেই কাউন্সিলর আবুল হাসনাত মো. বেলাল অশোভন আচরণ ও হুমকি প্রদর্শন করেন।  বেলালের উপস্থিতিতে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের কুশপুত্তলিকা দাহ করা হয়।  আবুল হাসনাত মো. বেলাল ওয়ার্ড আওয়ামী লীগের দায়িত্বশীল কোনো ব্যক্তি নন।  তার কর্মকাণ্ডে দলের ভাবমূর্তি তলানিতে ঠেকেছে, এর লাগাম টেনে ধরা জরুরি হয়ে পড়েছে।  এ ব্যাপারে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও মাননীয় প্রধানমন্ত্রীর কাছে অভিযোগ করা হবে।  লালখান বাজার ওয়ার্ডের মতিঝর্ণাসহ পুরো ওয়ার্ডে চিহ্নিত সন্ত্রাসীদের দিয়ে ওয়ার্ডকে মাদকের অভয়ারণ্যে পরিণত করা হয়েছে।  সর্বশেষ ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিতরণে অনিয়মের অভিযোগ এনে বলা হয়, লালখান বাজার এলাকার অধিকাংশ পরিবার ফ্যামিলি কার্ড পেতে বার বার ওয়ার্ড অফিসে ধর্ণা দিয়েও পায়নি।  কাউন্সিলর তার অনুগত বাহিনী ও পরিচিত জনদের মধ্যে টিসিবির এসব পণ্য বিতরণ করেছেন।  বিএনপি-জামায়াতের লোকজনদের ছাড়া আওয়ামী লীগের লোকজনকে টিসিবির পণ্য দেয়ার কার্ড তৈরিতে সম্পৃক্ত করা হয়নি।  এতে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে বলে দাবি করেন এ নেতা।

ডিসি/এসআইকে/এমএসএ