সাতকানিয়ায় চিকিৎসককে জরিমানার জেরে ইউএনও প্রত্যাহার

দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
চলমান কঠোর লকডাউনে এক চিকিৎসককে কর্মস্থলে যাওয়ার সময় জরিমানা করায় সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নজরুল ইসলামকে প্রত্যাহার করা হয়েছে।  তাকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে যোগ দিতে বলা হয়েছে।
রবিবার (৪ জুলাই) বিকেলের দিকে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এক আদেশে এই তথ্য জানা গেছে।  বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কামরুল হাসান গণমাধ্যমকে জানান, ‘সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নজরুল ইসলামকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পদায়ন করা হয়েছে।  তার স্থলে আপাতত দায়িত্ব পালন করবেন সহকারী কমিশনার (ভূমি)’।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ সচিব স্বাক্ষরিত এক আদেশে সাতকানিয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলামকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়।  এছাড়াও একই আদেশে হবিগঞ্জের ইউএনও ফাতেমা তুজ জোহরাকে চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়ে পদায়ন করা হয়েছে।
উল্লেখ্য, গত শুক্রবার (২ জুলাই) বিকেলে সাতকানিয়া পৌরসভা এলাকায় ডা. ফরহাদ কবির নামে ওই চিকিৎসককে রোগী দেখতে যাওয়ার সময় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে সংক্রমণ প্রতিরোধ আইনে ১ হাজার টাকা জরিমানা করেন ইউএনও নজরুল ইসলাম।  পরেরদিন শনিবার (৩ জুলাই) এ ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান চিকিৎসক নেতারা।  ইউএনও’র শাস্তির দাবিতে জেলা সিভিল সার্জনের কাছে আবেদনও করেন চিকিৎসক নেতারা।  তার জেরেই প্রত্যাহার করা হয় উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলামকে।

ডিসি/এসআইকে/এসইউ