সীতাকুণ্ডের হাফিজ জুট মিলস শ্রমিকদের মানববন্ধন

জয়নাল আবেদীন, সীতাকুণ্ড প্রতিনিধি >>>
করোনা প্রাদুর্ভাবে অর্থনীতির চাকা যখন বন্ধ হয়ে যায় তখন সাধারণ মানুষের ভোগান্তির শেষ থাকে না।  দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের শ্রমিকদের দুঃখ-দুর্দশাও বেড়ে যায় বহুলাংশ।  এবার সেই দুর্দশায় দেয়ালে পিঠ ঠেকে যাওয়ায় রাস্তায় নামলেন চট্টগ্রামের সীতাকুণ্ডের হাফিজ জুট মিলের শ্রমিকেরাও।  ঈদের আগে বোনাস প্রদানসহ পাঁচ দফা দাবিতে মানববন্ধন করেন তারা।
উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের বার আউলিয়া এলাকায় অবস্থিত রাষ্ট্রায়াত্ব পাটকল হাফিজ জুট মিল শ্রমিকরা আজ সোমবার (১৮ মে) এই মানববন্ধন করেন।  হাফিজ জুট মিল এলাকায় সকাল ১০টা থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।  এতে বাংলাদেশ রাষ্ট্রায়াত্ব পাটকল হাফিজ জুট মিলের সিবিএ ও নন সিবিএ’র যৌথ উদ্যেগে উক্ত মানববন্ধনের আয়োজন করা হয় জানা যায়।
মানববন্ধনে যাতে কোনো ধরনের অনাকাঙ্খিত ঘটনা না ঘটে সে জন্য সেখানে উপস্থিত ছিলেন সীতাকুণ্ড সার্কেলের এএসপি শম্পা রানী সাহা, মডেল থানার ওসি (তদন্ত) শামীম শেখ, ওসি (অপারেশন) আবুল কালাম। এছাড়াও সীতাকুণ্ড মডেল থানা ও ইন্ডাস্ট্রিয়াল পুলিশের বিপুলসংখ্যক সদস্যও উপস্থিত ছিলেন।
মানববন্ধনে বক্তব্য রাখেন হাফিজ জুট মিলস সিবিএ সভাপতি ও শ্রমিক লীগ নেতা আবু তাহের, শ্রমিকদলের সাধারণ সম্পাদক রবিউল হকসহ বিভিন্ন নেতৃবৃন্দ।

ডিসি/এসআইকে/এমজেএ