সাজেক ভ্রমণ করবেন রাষ্ট্রপতি, তাই ৬ দিন বন্ধ সব কটেজ

রাঙামাটি প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
তিনদিনের অবকাশে সাজেক ভ্যালি যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।  তার নিরাপত্তায় ৯ মে থেকে ১৪ মে পর্যন্ত সব রিসোর্ট বন্ধ রাখার ঘোষণা দিয়েছে সাজেক রিসোর্ট মালিক সমিতি।  ১৫ মে থেকে যথারীতি সব কটেজ পর্যটকদের জন্য খুলে দেওয়া হবে।
বৃহস্পতিবার (২৮ এপ্রিল) সমিতির ফেসবুক পেজে একটি বিজ্ঞপ্তি প্রকাশ হয়। সেখানে লেখা হয়, ‘এতদ্বারা সব রিসোর্ট মালিক ও সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, মহামান্য রাষ্ট্রপতি আবদুল হামিদ সাজেক সফর উপলক্ষে আগামি ৯ মে থেকে ১৪ মে পর্যন্ত সাজেকের সব রিসোর্ট বন্ধ থাকবে।  সফরের গুরুত্ব এবং ভাবগাম্ভীর্য বজায় রাখতে সংশ্লিষ্ট সবার সহযোগিতা প্রদানের নির্দেশক্রমে অনুরোধ করা হল’।
সাজেক রিসোর্ট মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক রাহুল চাকমা জন বলেন, সাজেক আগমনে রাষ্ট্রপতির নিরাপত্তা নিয়ে যাতে কোনো সমস্যা দেখা না দেয় সে জন্য প্রশাসনের অনুরোধের আমরা ৬ দিন সব কটেজ বন্ধ রাখছি।
বৃহস্পতিবার (২৮ এপ্রিল) সাজেকে জেলা প্রশাসকসহ জোন কমান্ডারের সমন্বয়ে একটি সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। রাষ্ট্রপতির সাজেকে আগমনের কারণে তার নিরাপত্তা নিয়ে যাতে কোনও সমস্যা দেখা না দেয় সেজন্য ওই সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান বলেছেন, ‘মহামান্য রাষ্ট্রপতির সাজেক আগমন উপলক্ষে নিরাপত্তার কথা চিন্তা করে আগামি ৯ মে থেকে ১৪ মে পর্যন্ত ছয় দিন পর্যটকদের ভ্রমণে আসতে আমরা নিষেধ করছি।  ১৪ মের পর যথারীতি আবারও পর্যটকরা বেড়াতে আসতে পারবেন’।
১৫ মে থেকে যথারীতি রিসোর্ট ও কটেজ পর্যটকদের জন্য খুলে দেওয়া হবে।

ডিসি/এসআইকে/এমএ