শেন ওয়ার্নের রুমে প্রচুর রক্ত দেখেছে থাই পুলিশ

আন্তর্জাতিক ডেস্ক, দৈনিক চট্টগ্রাম >>>
ক্রিকেটবিশ্বকে হতভম্ব করে দিয়ে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন অজি স্পিন কিংবদন্তি শেন ওয়ার্ন।  ২২ গজ কাঁপানো এই ঘূর্ণিজাদুকর হার্ট অ্যাটাকে মারা গেছেন বলে ধারণা করা হলেও এখনও যথার্থ কারণ নিশ্চিত হওয়া যায়নি।
কিন্তু থাইল্যান্ডের পুলিশ জানিয়েছে, ওয়ার্ন যে রুমে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন, সেখানে রক্তের দেখা মিলেছে।
আনুষ্ঠানিকভাবে মৃত্যুর কারণ হিসেবে হার্ট অ্যাটাকের কথা বলা হলেও কোহ সামুইয়ের স্থানীয় পুলিশ প্রধান ইউত্থানা সিরিসোমবাত বলেছেন, ‘যদিও হার্ট অ্যাটাকের কথা বলা হচ্ছে, তবে আমি এখনও নিশ্চিত নই।  এই সিদ্ধান্ত চিকিৎসকদের মতামতের ওপর নির্ভর করছে’।
সেখানকার রাজ্যের পুলিশ কমান্ডার সাতিত পোপিনিত জানিয়েছেন, ওয়ার্নের রুমে রক্ত দেখা গিয়েছিল।  অবশ্য এখানে অন্যকিছু সন্দেহের বিষয় নেই বলেও জানিয়েছেন এই পুলিশ কমান্ডার।  তারা ধারণা করছেন, সিপিআর দেওয়ার সময় কাশি দিতে গিয়ে ওয়ার্নের মুখ দিয়ে পানির মতো কিছু বের হয়েছে।  এ ছাড়াও রক্ত বেরিয়েছিল।
অস্ট্রেলিয়ার স্কাইনিউজে দেওয়া এক বক্তব্যে সাতিতি পোপিনিত বলেন, ‘আমরা ওয়ার্নের রুমে ভালো পরিমাণ রক্ত দেখতে পেয়েছি।  সম্ভবত, যখন সিপিআর দেওয়া হচ্ছিল তখন ওয়ার্নের মুখ দিয়ে তরল শ্লাষ্মা এবং একইসঙ্গে রক্তও বের হয়েছিল’।
ময়নাতদন্ত করে ওয়ার্নের মৃতদেহ অস্ট্রেলিয়ায় দ্রুতই পাঠানোর ব্যবস্থা করবে থাই পুলিশ।  এরপর অস্ট্রেলিয়ায় তাকে রাষ্ট্রীয় মর্যাদায় শেষ বিদায় জানানো হবে।

ডিসি/এসআইকে/এমএসএ