কক্সবাজারে কিশোর গ্যাংয়ের ৫ সদস্য আটক, ইয়াবা-অস্ত্র উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
কক্সবাজার শহরের পাহাড়তলী এলাকা থেকে কিশোর গ্যাংয়ের পাঁচ সদস্যসহ ছয়জনকে আটক করেছে র‌্যাব।  এসময় তাদের কাছ থেকে ইয়াবা, ছুরি ও অস্ত্র উদ্ধার করা হয়েছে।  আটকরা হলেন-কক্সবাজার পৌরসভার পাহাড়তলীর মৃত জাকির হোসেনের ছেলে মো. সোহেল (২২), নুরুল ইসলামের ছেলে নুর হাশেম (২৮), খুরুশকুলের কালু ফকিরপাড়ার চাক মনি সওদাগরের ছেলে তৈয়ব (৩০), জহির আলমের ছেলে রবিউল করিম (২২) ও নুরুল ইসলামের ছেলে নুরুল কবির (২২)।  অপর আটক নাফিস ইকবাল (২৪) পৌরসভার ১২ নম্বর ওয়ার্ডের লাইট হাউজ পাড়ার সিরাজুল ইসলামের ছেলে।
শনিবার (৫ মার্চ) দিনগত রাতে পৃথক অভিযানে তাদের আটক করা হয়।  কক্সবাজার র‌্যাব-১৫-এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি বিল্লাল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।  তারা আটক সোহেলের নেতৃত্বে শহরে ছিনতাই-চুরিসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ড করে আসছিলেন বলে জানিয়েছে র‌্যাব।
র‌্যাব জানায়, শনিবার রাতে খবর আসে শহরের পাহাড়তলীর মফিজুর রহমানের টিলা এলাকায় কিছু অপরাধী অবস্থান করছেন।  এমন খবরে অভিযানে যায় র‌্যাব।  অভিযানকালে র‌্যাব-১৫ আভিযানিক দল ঘটনাস্থলে পৌঁছালে কয়েকজন যুবক ও কিশোর পলায়নের চেষ্টা করেন।  এসময় পাঁচজনকে আটক করতে সক্ষম হয় র‌্যাব।  গভীর রাতে ওই জায়গায় অবস্থানের কারণ জানতে চাইলে তারা কোনো সদুত্তর দিতে পারেননি।  পরে আভিযানিক দলের কাছে থাকা টর্চ লাইটের আলোতে আটক কিশোর ও যুবকদের কাছে ১৭০ পিস ইয়াব ও একটি ছোরা পাওয়া যায়।
অন্যদিকে রাত সাড়ে ৩ টায় র‌্যাব-১৫ এর আভিযানিক দল একটি বাড়িতে অভিযান চালায়।  এসময় র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে পলায়নের চেষ্টাকালে নাফিস ইকবালকে আটক করা হয়।  পরে তার শয়নকক্ষ তল্লাশি করে খাটের তোশকের নিচ থেকে একটি একনলা বন্দুক, তিন রাউন্ড তাজা কার্তুজ ও ৩ হাজার ৯০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।
আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থাগ্রহণ প্রক্রিয়াধীন বলে জানান র‌্যাব-১৫-এর সহকারী পরিচালক বিল্লাল হোসেন।

ডিসি/এসআইকে/এফআরইউ