ঢাকা ছাড়লেন রুশ পররাষ্ট্রমন্ত্রী

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
দুই দিনের সফর শেষে জি-২০ শীর্ষ সম্মেলনে অংশ দিতে নয়াদিল্লির উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ। শুক্রবার (৮ সেপ্টেম্বর) দুপুর ১টা ২০ মিনিটে ঢাকা ত্যাগ করে তিনি। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে বিদায় জানান বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান।
এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তা থেকে বিশেষ ফ্লাইটে ল্যাভরভ ঢাকায় আসেন। দিল্লিতে জি-২০ সম্মেলনে যোগ দেওয়ার আগে সংক্ষিপ্ত সময়ের জন্য ঢাকা সফরে এসেছেন তিনি। এটি রাশিয়ার কোনো পররাষ্ট্রমন্ত্রীর প্রথম বাংলাদেশ সফর।
বিমানবন্দরে তাকে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। বিমানবন্দর থেকে সের্গেই ল্যাভরভ রাজধানীর ইন্টারকন্টিনেন্টালে যান। সেখানে বাংলাদেশ ও রাশিয়ার মধ্যে পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হয়।
শুক্রবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ল্যাভরভ। পরে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন রুশ পররাষ্ট্রমন্ত্রী। তিনি জাদুঘর ঘুরে দেখেন ও জাদুঘরের দর্শনার্থী বইয়ে সই করেন।

ডিসি/এসআইকে/এমএসএ