প্রধানমন্ত্রীর জন্মদিনে চট্টগ্রাম প্রেস ক্লাব ও সিইউজে’র দোয়া মাহফিল

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা, আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উদযাপন করেছে চট্টগ্রাম প্রেস ক্লাব এবং চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন- সিইউজে।  এই উপলক্ষে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল এবং কেক কাটার আয়োজন করা হয়।
এতে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছাড়া যেমন বাংলাদেশ কল্পনা করা যায় না, তেমনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও সোনার বাংলা গড়ে তোলা সম্ভব নয়।  ১৯৭৫ সালে প্রধানমন্ত্রী সবকিছু হারিয়েও শুধু দেশ ও দেশের মানুষকে ভালোবাসার কারণেই তিনি আজ চতুর্থবারের মতো দেশের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।  করোনার এ মহাদুর্যোগে প্রধানমন্ত্রী যেভাবে শক্তহাতে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, তা আন্তর্জাতিক মহলেও প্রশংসিত হয়েছে।
সোমবার (২৮ সেপ্টেম্বর) বেলা ১১ টায় প্রেস ক্লাবের এস রহমান হলে যৌথ উদ্যোগে আয়োজিত এই দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস।  ক্লাবের যুগ্ম সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরী।
বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনার কর্মপরিধি তুলে ধরে বক্তব্য দেন সিইউজের সভাপতি মোহাম্মদ আলী, বিএফইউজে’র সাবেক সহ-সভাপতি শহীদ উল আলম ও আবু তাহের মুহাম্মদ, বিএফইউজে’র সাবেক যুগ্ম মহাসচিব আসিফ সিরাজ, সিইউজের সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম।
অনুষ্ঠান শেষে দোয়া মাহফিল এবং প্রধানমন্ত্রীর জন্মদিনের কেক কাটা হয়।  দোয়া মাহফিল পরিচালনা করেন হযরত শাহ আনিস জামে মসজিদের খতিব হযরত মাওলানা মুহাম্মদ জামাল উদ্দিন।
এ সময় চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি সালাহউদ্দিন মো. রেজা, সহ-সভাপতি মনজুর কাদের মনজু, সাংস্কৃতিক সম্পাদক রূপম চক্রবর্তী, ক্রীড়া সম্পাদক দেবাশীষ বড়ুয়া দেবু, গ্রন্থাগার সম্পাদক রাশেদ মাহমুদ, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক মো. আইয়ুব আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক মিন্টু চৌধুরী, কার্যকরী সদস্য স ম ইব্রাহীম, স্থায়ী সদস্য মইনুদ্দীন কাদেরী শওকত, জামালুদ্দীন ইউছুফ, মাখন লাল সরকার, দেবপ্রসাদ দাস দেবু, জেডএম এনায়েত উল্লাহ, সিরাজুল করিম মানিক, মুহাম্মদ মোরশেদ আলম, মুস্তফা নঈম, নাছির উদ্দিন তোতা, সুভাষ কারণ, বিপুল বড়ুয়া, মোহাম্মদ ফারুক, শিব্বির আহমদ রাশেদ, কুতুব উদ্দিন চৌধুরী, রাজেশ চক্রবর্তী, সাইদুল আজাদসহ চট্টগ্রাম প্রেস ক্লাব ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

ডিসি/এসআইকে/ইউএস